BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চায়ের ঠেকে নচিকেতা! সুরের টানে জমা হচ্ছেন বহু মানুষ, কোথায় জানেন?

Published by: Paramita Paul |    Posted: May 25, 2022 1:27 pm|    Updated: May 25, 2022 1:27 pm

Bankura Tea Stall owner inspired by Nachiketa, plays his songs at shop | Sangbad Pratidin

টিটুন মল্লিক, বাঁকুড়া: চা (Tea) ছাড়া বাঙালির আড্ডা অসম্পূর্ণ। আর চায়ের সঙ্গে টা জুটে গেলে তো কথাই নেই। সন্ধেবেলা গরম চা আর টা সহযোগে আড্ডার সঙ্গী যদি হয় প্রিয় গায়কের গান, তার চেয়ে সুন্দর সন্ধে কি আর হয়? ভাবছেন তো, এমন সুযোগ কোথায় মিলবে?

বাঁকুড়া (Bankura)-দুর্গাপুর রাজ্য সড়ক ধরে বেশ কিছুটা এগোলেই বেলিয়াতোড় মোড়। পেট্রল পাম্পের বিপরীতে গড়ে উঠেছে ‘চা ও সঙ্গে নচিকেতা’ নামের একটি ছোট ফুড কোর্ট। দোকানঘর বাদ দিলে বাকিটা একেবারে খোলা আকাশের নিচে। এই চায়ের দোকান বছর ছেচল্লিশের তনুমন বন্দ্যোপাধ্যায়ের। তিনিই মালিক। এখানে শুধু হরেক স্বাদের চা-ই নয়, সঙ্গে টা হিসেবে রয়েছে জনপ্রিয় গায়ক নচিকেতার গানও।

[আরও পড়ুন: অতিরিক্ত উত্তেজনাই কাল! হোটেলের রুমে প্রেমিকার সঙ্গে সঙ্গমরত অবস্থায় মৃত্যু বৃদ্ধের]

একদিকে যেমন দোকানের সাউন্ড সিস্টেমে অবিরাম চলছে নচিকেতার গান। তেমনই সন্ধে গড়িয়ে রাত নামলে নচিকেতার জীবনমুখী গান শোনা যায় তনুমন এবং তাঁর বন্ধুদের কণ্ঠে। আর এই চা এবং টা-য়ের জোড়া টানে তনুমনের দোকানে জড়ো হচ্ছেন বহু মানুষ।

হঠাৎ কেন এমন অভিনব দোকান শুরু করলেন শিল্পী তনুমন? সেই কথা শোনালেন তিনি নিজেই। তনুমন জানালেন, কলেজে পড়ার সময় থেকে নচিকেতার গানের ভক্ত তিনি। ২০১৮ সালে প্রিয় শিল্পীকে নিয়ে একটি গান লিখে,সুর দিয়ে সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করে। সেই গান শুনে নচিকেতা তনুমনের সঙ্গে যোগাযোগ করেন। তনুমন সংগীত জগতের সঙ্গে যুক্ত। কিন্তু করোনা কালে সেই গানচর্চাতে ভাটা পড়ে। ফলে সংসার চালাতে ব্যবসা শুরু করতে হয় তাঁকে। করোনাকালে সেই ব্যবসাতেও মন্দা। তার পর গুরু ‘নচিকেতা’র পরামর্শে ‘চা ও সঙ্গে নচিকেতা’র পথ চলা শুরু।

 

[আরও পড়ুন: কোয়াড বৈঠক চলাকালীনই জাপানের আকাশসীমায় রাশিয়া-চিনের যুদ্ধবিমান! তুঙ্গে উত্তেজনা]

‘চা ও সঙ্গে নচিকেতা’র কর্ণধার তনুমন বন্দ্যোপাধ্যায় বলেন,”অনেকেই হয়তো ভাবছেন শিল্পী নচিকেতার নাম ভাঙিয়ে বড় কিছু করার ধান্দায় রয়েছি। কিন্তু সেরকম কোনও ব্যাপার নয়। আমি নচিদার অন্ধ ভক্ত, নচিদার গান ভালোবাসি। নচিদার গানকে সঙ্গে নিয়েই এই ব্যবসার হাত ধরে এগিয়ে যাওয়া। বিষয়টা নচিদা জানেন। তিনি নিজেই এই দোকানের নামকরণ করেছেন।” কিন্তু এখনও তনুমনের প্রিয় মানুষটি দোকানে পা রাখেননি। তবে খুব শীঘ্রই তিনি আসবেন বলে আশাবাদী বেলিয়াতোড়ের এই মানুষটি। তাই নচিকেতার গানের লাইন ধার তনুমন বলছেন,”তুমি আসবে বলে আকাশ মেঘলা বৃষ্টি এখনও হয়নি…।”

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে