BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতীয় খাবারেই বাজিমাত, আমেরিকার সেরা রেস্তরাঁর শিরোপা পেল ‘চায় পানি’

Published by: Suparna Majumder |    Posted: June 14, 2022 9:18 pm|    Updated: June 14, 2022 9:18 pm

Indian Restaurant 'Chai Pani' in the US named wins outstanding restaurant award | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখের স্বাদের বাহারে মনের তৃপ্তি। ভারতীয় খাবারের সুনাম ছড়িয়ে সারা বিশ্বে। বিশেষ করে স্ট্রিট ফুড (Street Food)। চলতি কথায় যাকে বলে রাস্তার খাবার। রাস্তার এই খাবারের মাধ্যমে পথচলতি মানুষের উদরপূর্তির পাশাপাশি রসনাতৃপ্তিও ঘটায়। তা সে ভারতে হোক বা বিদেশে। হ্যাঁ, বিদেশেও বেশ জনপ্রিয় ভারতীয় স্ট্রিট ফুড। তার সাম্প্রতিকতম নজির ‘চায় পানি’ রেস্তরাঁ। যা আমেরিকার সেরা রেস্তরাঁর শিরোপা জিতে নিল।

Chai-Pani-3

সোমবার জেমস বিয়ার্ড ফাউন্ডেশন অ্যাওয়ার্ডের (James Beard Foundation Awards) ঘোষণা করা হয়। সেখানেই অ্যাশভিলের ‘চায় পানি’ রেস্তরাঁকে আমেরিকার সেরা রেস্তরাঁ হিসেবে বেছে নেওয়া হয়। ভারতীয় খাবারের গুণেই বাজিমাত করেছে ‘চায় পানি’। তাও আবার রাস্তার খাবার।

[আরও পড়ুন: আক্রমণ অব্যাহত, মারিওপোলের পর ইউক্রেনের আরেক বড় শহর দখলের পথে রুশ সেনা]

কী কী পাওয়া যায় অ্যাশভিলেতে অবস্থিত রেস্তরাঁটিতে?
নেটদুনিয়া থেকে সংগৃহীত তথ্য অনুযায়ী ‘চায় পানি’র মেনুতে রয়েছে ‘ভেলপুরি’, ‘আলু টিক্কি চাট’, ‘বড়া পাও’, ‘পাওভাজি’, ‘চিকেন পাকোড়া’র মতো খাবার। এর পাশাপাশি আবার ‘উত্তাপম’, ‘মশালা কারি’র স্বাদও চেখে দেখা যায়।

Chai-Pani-1

ভারতীয় মশলায় তৈরি এই খাবার বেশ পছন্দ হয়েছে মার্কিন মুলুকের বাসিন্দা। অনেকেই কাজের ফাঁকে এখানে দুপুরের কিংবা রাতের খাবার খেতে চলে আসেন। সময়ের সঙ্গে সঙ্গে তা অত্যন্ত জনপ্রিয় হয়ে ওঠে। ভারতীয় স্বাদের জোরেই বাইডেনের দেশের সেরা রেস্তরাঁর খেতাব পেয়ে গিয়েছে ‘চায় পানি’। ভারতীয় রেস্তরাঁর এই সাফল্যে খুশি নেটিজেনরা।

Chai-Pani-2

উল্লেখ্য, করোনা পরস্থিতির জেরে গত দু’বছর জেমস বিয়ার্ড ফাউন্ডেশন অ্যাওয়ার্ড বন্ধ ছিল। পরিস্থিতি কিছুটা ঠিক হওয়ার পর যখন রেস্তরাঁগুলি আবার পুরোনো ছন্দে ফেরে তখনই পুরস্কার প্রদানের আয়োজন শুরু হয়। 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে