১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুজোয় এবার ট্রেনেই মিলবে বাঙালি খাবারের স্বাদ, যাত্রীদের জন্য স্পেশ্যাল উপহার IRCTC’র

Published by: Akash Misra |    Posted: September 15, 2022 8:33 pm|    Updated: September 16, 2022 8:37 am

IRCTC To Offer Special Bengali Cuisine On These Trains During Pujo Festivities | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্গাপুজোর সময় ঘোরা ফেরা, পেটপুজো গোটা ব্যাপারটাই একেবারে প্যাকেজ। কিছু একটা বাদ গেলেই যেন পুজো অসম্পুর্ণ। অনেকে আবার তো পুজোর ছুটিতে বেরিয়ে ঘুরতে। কেউ যান পাহাড়, কেউ যান সমুদ্র। কিন্তু এই ঘুরতে যাওয়ার সময়টা বাঙালি খাবার মুখে না উঠলে হয়! সেরকমই এক ব্যবস্থা করে ফেলল আইআরসিটিসি (IRCTC)। এবার ট্রেনে জার্নি করার সময়ই ডুব দিতে পারবেন বাঙালি খাবারের রসনায়।

২ অক্টোবর থেকে IRCTC রাজধানী, শতাব্দী ও দুরন্ততে শুরু করছে পুজো স্পেশাল বাঙালি খাবার। যাঁরা কলকাতা থেকে জার্নি করবেন তাঁদের জন্য ঢেলে তৈরি হচ্ছে নতুন মেনু। মেনু সাজানো হয়েছে পুরোটাই বাঙালি খাবার দিয়ে। মেনুতে মাছ, মাংস, পোলাও যেমন থাকছে, তেমনি থাকছে লুচি, ছোলার ডালও। 

[আরও পড়ুন: ম্যাগির মধ্যে আইসক্রিম! আজব রেসিপির ভিডিও দেখে হেসে খুন নেটিজেনরা ]

তবে সুখবর রয়েছে আরও একটি। শুধু ট্রেনের মধ্যেই নেই। হাওড়া ও শিয়ালদার ফুড প্লাজাতেও থাকছে পুজো স্পেশাল বাঙালি খাবার। তাই যাঁরা ট্রেনের অপেক্ষার মাঝে লাঞ্চ বা ডিনার সারতে চান তাঁরা নিশ্চিন্তে ঢুকতে পারেন স্টেশনের ফুড প্লাজায়। স্টেশনগুলির ফাস্টফুড সেন্টার ও ফুডপ্লাজাতে পাওয়া যাবে একাধিক বাঙালি পদ। মিলবে লুচি, আলুর দম, ছোলার ডাল, ছানার কোপ্তা, পোলাও, মাছের ঝোল, পাঠার মাংস, চিংড়ি মাছের মালাইকারি, রসগোল্লা, কালাকাঁদ, রসমালাই, পায়েস। অন্যান্য সময়ের মতো পাওয়া যাবে মটন বিরিয়ানি, চিকেন বিরিয়ানি, ভেজ বিরিয়ানি ও মাংসের একাধিক পদও। অর্থাৎ ঘুরতে বেরিয়েও মিলবে আঞ্চলিক খাবারের স্বাদ।

তাহলে আর ভাবনা কি? এবার ঘুরতে বেড়িয়েও বাংলার খাবারকে একেবারেই মিস করা যাবে না। ট্রেনের মধ্য়ে বসে বা ফুডপ্লাজাতেই এবার পুজোর পেটপুজো সেরে নিতে পারেন। ব্যাপারটা কিন্তু মন্দ হবে না। 

[আরও পড়ুন: আপনার পুজোর পাতে এবার শোভা পাক ইলিশ, বাড়িতেই তৈরি করুন এই নতুন দুই রেসিপি]

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে