৮ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অরিজিৎ সাহা: বাম্বার অফার! একটি পদ্মার ইলিশ কিনলেই এক কিলো পিঁয়াজ পেয়ে যাবেন একেবারে বিনামূল্যে! নানা গল্প নয়, একেবারে খাঁটি সত্যি। এ সুযোগ কিন্তু বারবার আসবে না। তাই যত তাড়াতাড়ি সম্ভব সুযোগের সদ্ব্যবহার করে ফেলুন।

জিও-ভোডাফোন-এয়ারটেলের মতো টেলিকম সংস্থাগুলি গ্রাহকদের প্রায়ই নানা ধরনের আকর্ষণীয় অফার ঘোষণা করে। পোশাক থেকে কসমেটিক্স, সব বাজারেই থাকে নানা অফার। কিন্তু পিঁয়াজের মহার্ঘ্য বাজারে এর চেয়ে লোভনীয় অফার কিছু হতেই পারে না। ভাবুন তো, ছুটির দিনে দুপুরে পাতে পড়ল পদ্মার ইলিশ। আর সেই সঙ্গে বাড়িতে এল এক কিলো পিঁয়াজ! সাক্ষাৎ যেন লক্ষ্মীলাভ! নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে কোথায় এমন অভিনব উপায়ে বিক্রি হচ্ছে পদ্মার ইলিশ। অফারটি পেতে হলে আপনাকে সোজা চলে আসতে হবে টালিগঞ্জের বাজারে। সেখানেই শেখ নজরুল ইসলামের দোকানে এলেই দেখবেন, ইলিশের সঙ্গে ব্যাগ ভরতি পিঁয়াজও নিয়ে যাচ্ছেন ক্রেতারা। খুঁজে পেতে বিশেষ সমস্যা হবে না। কারণ বাজারের চতুর্দিক ঢেকেছে বড় বড় বিজ্ঞাপনে। যেখানে বেশ মোটা হরফে লেখা রয়েছে ‘ফ্রি ফ্রি ফ্রি।’ না, গোপন কোনও শর্তাবলিও প্রযোজ্য নয়। যে ওজনেরই মাছ নিন, একটি গোটা ইলিশ নিলেই পেয়ে যাবেন এক কিলো পিঁয়াজ। ৪০ বছরের পুরনো দোকানের মালিক ইসলাম জানালেন, তাঁর দোকানে এখন ১৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে ইলিশ।

onion

[আরও পড়ুন: “আপনার মেয়ে ধর্ষিতা হলে কি বলতেন?”, অপর্ণাকে কটাক্ষ অনুপমের]

আজ, শনিবারই এমন ধামাকা অফার চালু করেছেন মাছ বিক্রেতা। বলছেন, “পিঁয়াজের যা দাম বেড়েছে, তাতে যদি পদ্মার ইলিশের সঙ্গে তা বিনামূল্যে মেলে, তাহলে তো ক্রেতাদের ভাল লাগবেই। তাঁদের চমক দিতেই এই প্রয়াস।” ইতিমধ্যেই ক্রেতারা অফারটি নিতে শুরুও করে দিয়েছেন। তবে বিক্রেতার আশা, রবিবার ছুটির দিনে বিক্রির পরিমাণ আরও বাড়বে। মঙ্গল বা বুধবার পর্যন্ত থাকছে অফারটি।

গত বেশ কয়েকদিন ধরেই পিঁয়াজের বাজারে আগুন। উৎপাদনের থেকে চাহিদার পরিমাণ ক্রমেই বেড়ে চলেছে। ফলে বাড়ছে পিঁয়াজের দামও। শহর কলকাতায় ইতিমধ্যেই দেড়শোর গণ্ডি ছুঁয়েছে রান্নাঘরের অতি জরুরি এই সবজি। সেখানে ইলিশের সঙ্গে বিনামূল্যে বাড়িতে পিঁয়াজ রানির আগমনে ব্যাঘাত ঘটায়, সাধ্যি কার!

[আরও পড়ুন: হায়দরাবাদের জের! কেরলে ধর্ষণে অভিযুক্তকে বেধড়ক মারধর উত্তেজিত জনতার]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং