২ অগ্রহায়ণ  ১৪২৬  মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেটপুজো ছাড়া দুর্গাপুজো ভাবাই যায় না। তাই প্যান্ডেলে প্যান্ডেলে ঘোরার পাশাপাশি জমিয়ে খাওয়া দাওয়াটাও মাস্ট। আগে থেকে তাই  প্ল্যান সেরে ফেলা দরকার, কোথায় সারবেন লাঞ্চ ও ডিনার। আজ রইলো দক্ষিণ কলকাতার কিছু রেস্তরাঁর খোঁজ। ঠাকুর দেখতে এসে ভুরিভোজ সারতে চলে আসতেই পারেন।

[রাস্তায় খিদে পেয়েছে, কোন কোন ধাবায় ঢুঁ মারবেন?]

পার্ক প্লাজা- বালিগঞ্জের ‘পার্ক প্লাজা’য় পুজোর ক’দিন ব্যবস্থা করা হয়েছে ‘মহাভোজ’ বুফের। ‘কে ১৯’  রেস্তরাঁয় অষ্টমী থেকে দশমী পর্যন্ত থাকবে এই ব্যবস্থা। মেনুতে থাকছে শতাব্দী চিংড়ি,  ইলিশমাছের পাতুরি,  পাবদামাছের ঝোল,  চিতলমাছের মুইঠ্যা, কচি পাঁঠার ঝোল,  পোস্ত মুরগি,  অম্ল—মধুর মুরগি,  সরষে বাটা চিংড়ির মতো পদ। লাঞ্চে বুফের খরচ ৯৯৯ টাকা,  ডিনার বুফে ১,৯৯৯ টাকা ও মিডনাইট বুফের খরচ ৬৯৯ টাকা জনপ্রতি। কর অতিরিক্ত। ছোটদের লাঞ্চ ও ডিনার বুফের খরচ যথাক্রমে ৫৯৯ ও ৬৯৯ টাকা। কর অতিরিক্ত।

1475837804-bengali-food-durga-puja

আউধ ১৫৯০- দেশপ্রিয় পার্কের ঠাকুর দেখার পরেই ‘আউধ ১৫৯০’ রেস্তরাঁয় সেরে ফেলুন পেটপুজো। পুজোর ভোজের এলাহি আয়োজনে থাকছে জাফরানি কাবাব,  কলমি কাবাব,  গলৌটি কাবাব,  রান বিরিয়ানি,  আওয়াধি সুগন্ধি মচ্ছি,  কলমি কলেজি,  গোস্ত ভুনা,  মাহি কালিয়া,  মুর্গ রেজালা,  পনির কোর্মার মতো নানা লোভনীয় পদ। শেষপাতে থাকছে কুলফি ফালুদা। দুপুর ১২ টা থেকে ৩.৩০ টে ও সন্ধে ৬ টা থেকে রাত ১০.৩০ টা পর্যন্ত খোলা রেস্তরাঁ। দু’জনের খাওয়ার খরচ ১,২০০ টাকা। কর অতিরিক্ত।

viewimage

[শুধু এক কামড়? তাতেও কিন্তু ওজন বাড়ে!]

সপ্তপদী- মহানায়ক উত্তমকুমারের প্রিয় খাবারের পশরা নিয়ে এবার সেজে উঠেছে হিন্দুস্তান পার্কের এই রেস্তরাঁর পুজোর বিশেষ ভোজ। ‘মহানায়ক থালি’—তে থাকছে ভাত,  ডাল,  আলুভাজা, লঙ্কা পোস্ত মুরগি,  জোয়ান বাটা ভেটকি ফ্রাই,  চিংড়ি মালাইকারি,  মাটন, স্যালাড, চাটনি,  পাপড় ও মিষ্টি। এছাড়া আলাকার্ট মেনুতে থাকবে ডাব চিংড়ি,  বোনলেস ভাপা ইলিশ,  পার্সলে লঙ্কা মাটন,  মাছের মাথা দিয়ে ডাল,  বাটা মশলা মাংস,  মরিচ মাংস,  কচি পাঁঠার ঝোল,  পনির-হিংয়ের ডালনা,  গন্ধরাজ ভেটকি পাতুরি ও অন্যান্য পদ। আগামী ২৪ থেকে ২ অক্টোবর পর্যন্ত থাকছে বিশেষ আয়োজন। দুপুর ১২ টা থেকে রাত ১২ টা পর্যন্ত খোলা এই রেস্তরাঁ।

IMG_8130

পরাঠেওয়ালি গলি- পুজোর ক’দিন বালিগঞ্জের ‘পরাঠেওয়ালি গলি’তে আয়োজন করা হয়েছে ‘ভোগ উইথ আ টুইস্ট’। বিভিন্ন স্বাদের খিচুড়ির আয়োজনে থাকছে ফাইভ স্পাইসি অ্যান্ড জিঞ্জার,  পেস্তা পার্মেশন,  হট চিলি বেসিল,  থাই গ্রিন কারি,  চটপটা টিক্কা মসালা ও অন্যান্য। দু’জনের খাওয়ার খরচ ৬০০ টাকা। শুধুমাত্র বিভিন্ন ফ্লেভারের খিচুড়ি নয়, সঙ্গে থাকবে তরকারি,  ভাজা, চাটনি ও পাপড়।

49e09144302fb15198c4f3189d1f5c71_featured_v2

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং