ad
ad

Breaking News

Eid Food

কোভিড আবহেই খুশির ইদ, দুয়ারে বিরিয়ানি-সেমাই পৌঁছে দেবে পঞ্চায়েত দপ্তর

কীভাবে ঘরে বসেই পাবেন ইদ স্পেশ্যাল খাবার, জেনে নিন।

Panchayet department of WB Govt. takes initiative to distribute Eid Special Food at the door | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:May 14, 2021 1:35 pm
  • Updated:May 14, 2021 1:40 pm

স্টাফ রিপোর্টার: করোনাকালে ইদ (Eid)। গত বছরের মতো এবারও। ফলে গৃহবন্দি হয়েই খুশির উৎসব পালন করতে হচ্ছে ইসলাম সম্প্রদায়ের মানুষজনকে। ঘরবন্দি বলে কি রেস্তরাঁর বানানো খাবার থেকে বঞ্চিত হবেন? এই দিনটাতেও নিজেদেরই রান্না করে খেতে হবে? মোটেই না। তাঁদের ঘরে ঘরে ইদের উপহার পৌঁছে দিতে উদ্যোগী হয়েছে রাজ্যের পঞ্চায়েত দপ্তর। ইদের দিন দুয়ারে বিরিয়ানি (Biryani), চিকেন চাপ, সেমাই পৌঁছে দেওয়া হবে দপ্তরের তরফে।

ইদ মানেই এলাহি খাওয়াদাওয়া। সেমাই আর বিরিয়ানি ছাড়া ইদের মেনু বেমানান তো বটেই, অসম্পূর্ণও যেন। কোভিড (COVID-19) পরিস্থিতিতেও সেই অসম্পূর্ণতা ভরাট করতে এই বিশেষ দিনে মুসলিম সম্প্রদায়ের মানুষজনের ঘরে তাঁদের পছন্দের খাবার পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে রাজ্যের পঞ্চায়েত দপ্তর। চিকেন ও মটন বিরিয়ানির সঙ্গে ইদ স্পেশ্যালে কড়কনাথের বিরিয়ানিও রয়েছে মেনুতে।

[আরও পড়ুন: অতিমারীর জেরে কলকাতার কারখানা বন্ধের সিদ্ধান্ত নিল জনপ্রিয় বেকারি ‘কুকি জার’]

যে কোনও উৎসবে পঞ্চায়েত দপ্তরের এই উদ্যোগ অবশ্য নতুন নয়। এর আগে পুজো, পয়লা বৈশাখ, ভাইফোঁটায় স্পেশ্যাল মেনু নিয়ে হাজির হয়েছিল সিএডিসি। করোনা আবহে বিশেষ কোভিড প্ল্যাটারও চালু করেছে। তবে এই প্রথম ইদ স্পেশ্যাল প্ল্যাটার নিয়ে এসেছে পঞ্চায়েত দপ্তরের ওয়েস্ট বেঙ্গল কম্প্রিহেন্সিভ এরিয়া ডেভলপমেন্ট কর্পোরেশন। সিএডিসির মার্কেটিং কো-অর্ডিনেটর স্বাগতা রায় বলেন, ”ইদে অনেকে হোম কোয়ারান্টাইনে রয়েছেন। তাঁদের জন্য ইদ প্ল্যাটার নিয়ে আসা হয়েছে। ইদ প্ল্যাটারে বিরিয়ানি, চিকেন চাপ এবং সেমাই থাকছে।”

[আরও পড়ুন: মন খুশ করা ভাঙড়ার তালে জিভে জল আনা চিকেন রাড়া পাঞ্জাবি! আমন্ত্রণ জানাচ্ছে এই রেস্তরাঁ]

পঞ্চায়েত দফতরের বিশেষ সচিব সৌম্যজিৎ দাস জানান, ইদের দিন থেকে এক সপ্তাহ পর্যন্ত মিলবে এই স্পেশ্যাল মেনু। একমাত্র সিএডিসির হোয়াটসঅ্যাপ নম্বরে অর্ডার করতে হবে। হোয়াটসঅ্যাপে অর্ডার করলে বাড়িতে ইদের প্ল্যাটার পৌঁছে দেওয়া হবে। সুতরাং, রান্নাবান্নার ঝক্কি কিংবা রেস্তরাঁয় যাওয়ার ঝুঁকি ছাড়াই বাড়িতে বসে জমিয়ে হতেই পারে ইদের খানাপিনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ