BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফুচকা-আইসক্রিম রোল! এক রেসিপিতেই এত স্বাদের মেলবন্ধন, চেখে দেখেছেন?

Published by: Sucheta Sengupta |    Posted: January 31, 2022 10:06 pm|    Updated: January 31, 2022 10:06 pm

Video Viral: man makes golgappa icecream roll that shakes netizens with mixed reactions | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাওয়াদাওয়া (Food) নিয়ে হাজারও পরীক্ষানিরীক্ষা খাদ্যরসিকদের অন্যতম পছন্দের বিষয়। ফিউশনের সেই ঝোঁক যেন সম্প্রতি আরও বেড়েছে। প্রাচ্য-পাশ্চাত্যের নানা রেসিপির (Recipe)মিশেল তো আছেই। এছাড়া বিভিন্ন স্বাদের মেলবন্ধন ঘটিয়ে সম্পূর্ণ নতুন স্বাদও তৈরি করে ফেলছেন আজকের রাঁধুনিরা। এ যেন খানিকটা গবেষণাগারে নানা রাসায়নিক নিয়ে পরীক্ষা! সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ফুড ব্লগে সেসব রকমারি স্বাদের হদিশ বেশ ভাইরাল (Viral)। কখনও তা বহুল প্রশংসিত, কখনও আবার উলটো প্রতিক্রিয়া। তবে নিন্দেমন্দ যতই থাকুক, রাঁধুনিদের উৎসাহে তা ভাটা পড়তে দেয়নি। নতুন এক রেসিপি এবার নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে। তা হল – ফুচকা-আইসক্রিম রোল (Golgappa Icecream Roll)!

হ্যাঁ, ঠিকই শুনলেন। ফুচকা খানিকটা গলা আইসক্রিমে (Icecream) ডুবিয়ে রোলের মতো তৈরি করা। সম্প্রতি ইনস্টাগ্রামে এই অদ্ভুত রেসিপির ভিডিও ভাইরাল হয়েছে। কী দেখা যাচ্ছে তাতে? প্রথমে আলু-ছোলাসেদ্ধ, টকজল, চাটনি দিয়ে ফুচকা (Golgappa) তৈরি করেছেন তিনি। এরপর তাতে যোগ করা হল আইসক্রিম, খানিকটা গলে যাওয়া। এরপর তা পাকিয়ে রোলের আকার দেওয়ার চেষ্টা চলে। ভিডিওটি এই পর্যন্ত দেখেই নেটিজেনদের কেউ কেউ নাক সিঁটকোচ্ছেন। এ আবার খাবার নাকি? নেটদুনিয়ায় তুমুল শোরগোল ফুচকার এই নয়া রেসিপি নিয়ে।

[আরও পড়ুন: বাড়িতেই বানিয়ে ফেলুন সুস্বাদু ডিমের কাবাব, রইল সহজ রেসিপি]

যদিও এই ভিডিওটি দেড় লক্ষের বেশি ভিউ হয়েছে। হাজার হাজার প্রতিক্রিয়া তাতে। কেউ কেউ অবশ্য আইসক্রিম-ফুচকার স্বাদ বেশ ভালই। কিন্তু যেভাবে তা তৈরি করা হয়েছে, তাতেই আপত্তি রয়েছে তাঁদের। কেউ কেউ লিখছেন, ভিডিও দেখেই বিরক্তিতে মনে হচ্ছে, ওই ব্লগটি আর দেখবেন না। রাঁধুনির উদ্দেশে কারও আবার বার্তা, এসব দেখানো বন্ধ করুন।  স্ট্রিট ফুডের নামে এসব একেবারেই মেনে নেওয়া যায় না, এমনই মত কারও কারও। সমালোচনা-নিন্দা, যাইই থাকুক না কেন, ফুচকা-আইসক্রিম রোল যে আপাতত নেটদুনিয়ায় তোলপাড় ফেলেছে, তা অস্বীকার করার উপায় নেই কারও। 

[আরও পড়ুন: সদ্য মা হয়েছেন? সঠিক খাওয়াদাওয়াতেই কমবে ওজন, রইল টিপস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে