BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার ১০ মিনিটে পৌঁছে যাবে খাবার! দ্রুত নয়া পরিষেবা শুরুর পথে Zomato

Published by: Biswadip Dey |    Posted: March 19, 2022 6:35 pm|    Updated: March 19, 2022 6:35 pm

Zomato may soon launch 10-Minute food delivery। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধোঁয়া ওঠা বিরিয়ানি কিংবা চিকেন টিক্কা কাবাব খাওয়ার ইচ্ছে হচ্ছে। মনটা এমন হাঁকুপাঁকু করছে যে তর সইছে না। আর চিন্তা নেই। এবার প্রায় চোখের নিমেষেই আপনার কাছে পৌঁছে যাবে পছন্দের খাবার। অনলাইন ফুড ডেলিভারি সংস্থা জোম্যাটো (Zomato) শিগগিরি আনতে চলেছে ‘আলট্রা ফাস্ট’ ডেলিভারির ব্যবস্থা। ১০ মিনিটের মধ্যেই এবার খাবার পৌঁছে যাবে আপনার বাড়িতে। আগামী এপ্রিল মাস থেকেই চালু হতে পারে এই ব্যবস্থা। এমনটাই দাবি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের।

ওই সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের দাবি, প্রথমে গুরগাঁওয়ে শুরু হতে পারে এই দ্রুত খাবার সরবরাহের ব্যবস্থা। তারপর ধীরে ধীরে তা শুরু করা হবে দেশের বিভিন্ন শহরে। এই খাবার সরাসরি পৌঁছবে জোম্যাটোর নিজস্ব ওয়্যারহাউস থেকেই।

[আরও পড়ুন: স্নানঘরে ঢুকে সহকর্মীর স্ত্রীকে ধর্ষণের চেষ্টা, মামলা রুজু মূল অভিযুক্ত-সহ ৫ সেনাকর্মীর বিরুদ্ধে]

এই মুহূর্তে গোটা দেশেই জনপ্রিয় হয়ে উঠছে ক্লাউড কিচেন মডেল। তেমনই এক ক্লাউড কিচেন সংস্থার সিনিয়র এক্সিকিউটিভ জানিয়েছেন, ইতিমধ্যেই জোম্যাটোর তরফে তাঁদের সংস্থার কাছে প্রস্তাব দেওয়া হয়েছে। তাঁর দাবি, জোম্যাটো এই ধরনের ক্লাউড কিচেন সংস্থাগুলির সঙ্গে জোট বেঁধে কাজ করতে চাইছে। তবে ১০ মিনিটের মধ্যেই ডেলিভারি সম্ভব কিনা তা নিয়ে সংশয় রয়েছে বলেও মনে করছে ওয়াকিবহাল মহল। সম্প্রতি বেঙ্গালুরুতে পরীক্ষামূলক দ্রুত খাবার সরবরাহের চেষ্টা করেছিল জোম্যাটো। জানা যাচ্ছে, টার্গেট রাখা হয়েছিল ২০ মিনিট। পরে তা কমিয়ে ১৫ মিনিট করা হতে পারে।

সম্প্রতি জোম্যাটো একটি রোবোটিক্স সংস্থায় বিনিয়োগ করেছে। ‘মুকুন্দ ফুডস’ নামের ওই সংস্থায় সব মিলিয়ে ৫০ লক্ষ মার্কিন ডলার বিনিয়োগ করা হয়েছে বলে জানা যাচ্ছে। এর সাহায্যে স্মার্ট রোবট দিয়ে দ্রুত খাবার তৈরি করা হবে। মনে করা হচ্ছে, দ্রুত খাবার সরবরাহের ক্ষেত্রে এই রোবট হতে চলেছে জোম্যাটোর অন্যতম ভরসাস্থল।

[আরও পড়ুন: টিভির পর্দায় বউকে চুমু খেলেন বাদামকাকু! ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে