৭ ভাদ্র  ১৪২৬  রবিবার ২৫ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোভ সম্বরণ করে খাওয়া-দাওয়ায় নিয়ন্ত্রণ রেখে ফিট থাকবই। নতুন বছরের প্রাক্কালে সুস্বাস্থ্য গড়ার এমন শপথ আমার আপনার মতো অনেকেই নিয়ে থাকেন। কিন্তু শরীরচর্চার দিনটা আগামিকাল-আগামিকাল করে যেন পিছোতেই থাকে। নিট ফল খাওয়া-দাওয়া, কাজ আর ঘুম। স্বপ্নে দেখা সুন্দর-সুঠাম দেহখানির সঙ্গে বাস্তব চেহারার ফারাক ক্রমেই বাড়তে থাকে। টাইট হয়ে যাওয়া পুরনো পোশাকগুলি কুলুঙ্গিতে তুলে, আয়নায় আবক্ষ দেখেই মুখে হাসি ফোটাতে হয়। কিন্তু প্রশ্ন হল, এই অলসতার জাল ছিঁড়ে বেরোনোর উপায় কী? যিনি দুনিয়ার সব প্রশ্নের উত্তর জানেন, এবার এই উত্তরও দেবেন তিনিই। ঠিক ধরেছেন। গুগল।

[উৎসবের মরশুমে মোবাইলে রাখুন পাঁচ সেরা ফটো এডিটিং অ্যাপ]

এবারও কি বর্ষবরণের রাতে ফিট থাকার রেজোলিউশন নিচ্ছেন? নিলে আপনাকে সাহায্যের হাত বাড়িয়ে দেবে গুগলের ফিট অ্যাপ। এটি এমন একটি অ্যাপ যা আপনাকে ৩০দিনে ফিট হওয়ার চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছে। অর্থাৎ নতুন বছরটা দুর্দান্তভাবে শুরু করার সুযোগ করে দিচ্ছে গুগল। মঙ্গলবার, পয়লা জানুয়ারি থেকে শুরু হবে এই চ্যালেঞ্জ। তবে এখনই অ্যাপটিতে সাইন-আপ করে রাখতে পারেন। সারাদিনে আপনি কতটা হাঁটছেন বা দৌড়াচ্ছেন কিংবা বাইক চালাচ্ছেন, তার হিসাব নিজেই রাখবে এই অ্যাপটি। আর প্রতিটি কাজের জন্যই আপনি পেয়ে যাবেন হার্ট পয়েন্ট। যত বেশি পয়েন্ট সংগ্রহ করতে পারবেন ততই অন্যকে টপকে যাওয়ার সম্ভাবনা বাড়বে। হাঁটা বা জগিংয়ের জন্য যেমন পাবেন এক পয়েন্ট তেমনই কিকবক্সিং কিংবা দৌড়ের জন্য থাকছে দু’পয়েন্ট করে।

[ফের ধামাকা, জিওর ‘হ্যাপি নিউ ইয়ার’ অফারে পাবেন ১০০% ক্যাশব্যাক]

অনেকটা অনলাইন গেমিংয়ের মতোই নম্বর বাড়ানোর নেশায় বুঁদ হয়ে উঠবেন আপনি। সেই সঙ্গে মাত্র ৩০ দিনেই পেয়ে যাবেন সুঠাম দেহ। অ্যাপটি কীভাবে কাজ করে, কোন কাজে কত পয়েন্ট পাবেন-এসব সুন্দরভাবে বুঝিয়ে দিতে ন’টি আলাদা দেশের ৩৬ জন আপনাকে পরামর্শ দেবে ভিডিওর মাধ্যমে। গুগলের দাবি, এই ফিট অ্যাপটি আপনাকে স্বাস্থ্যকর জীবনের জন্য প্রতি মুহূর্তে অনুপ্রেরণা দেবে। তাহলে আর দেরি কীসের? নতুন বছরে নিজের ফিটনেসেই চমকে দিন সকলকে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং