BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

লিংকে ক্লিক করলেই মিলবে আডিডাসের জুতো, হোয়াটসঅ্যাপে এমন মেসেজ থেকে সাবধান!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 13, 2018 7:17 pm|    Updated: February 13, 2018 7:17 pm

‘Get free Adidas shoes’: This message is a trap

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিন হাজার জুতো বিনামূল্যে বিতরণ করবে অ্যাডিডাস। কি মনে আনন্দ ধরছে না তো ? আপনি কি সারাদিন হোয়াটসঅ্যাপে বুঁদ হয়ে থাকেন? নিজস্ব স্টাইল স্টেটমেন্ট তৈরিতে কি সদা ব্যস্ত? তাহলে নিশ্চই এরকম মেসেজ আপনার কাছেও এসেছে। সতর্ক থাকুন। আপনার প্রিয় হোয়াটসঅ্যাপেই ঘুরছে মেসেজ। যেখানে বিনামূল্যে অ্যাডিডাস কোম্পানির জুতো উপহার দেওয়ার বিজ্ঞাপন রয়েছে। এহেন বিজ্ঞাপন দেখে ভুলেও আগ্রহ দেখাবেন না। কেন না ওই বিজ্ঞাপন আসলে বিরাট বড় ফাঁদ। একবার পা দিয়েছেন কি বিপদ এসে পড়বে হুড়মুড়িয়ে। উদ্ধারের পথ খুঁজে পাবেন না। তখন বিনামূল্যে নামী কোম্পানির জুতো পাওয়া তো দূর অস্ত। উলটে আপনার ব্যক্তিগত গোপনীয় তথ্য বেহাত হয়ে যাবে। একেবারে ধনেমানে মারা পড়বেন আর কি।

[প্রেমিকা বিহনে বড় একা লাগে? আসলে কিন্তু সুখেই আছেন]

সামনেই ৯৩ বছরে পদার্পণ করছে ব্র্যান্ডেড খেলার সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা অ্যাডিডাস। এই জন্মবার্ষিকী উপলক্ষেই ক্রেতাদের জন্য উপহারের চমক রাখা হয়েছে। প্রায় ৩০০০ জুতো বিনামূল্যে ক্রেতাদের দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। আপনি যদি অ্যাডিডাসের অনুরাগী হন, তাহলে শিগগির এই নিচের লিঙ্কে ক্লিক করে জুতো পাওয়া নিশ্চিত করুন। এমনই মেসেজ ঘুরে বেড়াচ্ছে হোয়াটসঅ্যাপে। উল্লেখিত লিঙ্কে ক্লিক করলেই একটি হোম পেজ খুলছে। লিঙ্কটি অ্যাডিডাসের ওয়েবসাইট হিসেবেই দেখানো হচ্ছে। হোম পেজে রয়েছে আবেদন পত্র। বিনামূল্যে জুতো পেতে হলে অনুরাগীকে ওই ফর্মটি পূরণ করতে হবে। অনুরাগীরা ব্যক্তিগত তথ্য দিয়ে ফর্ম ভরাবেন। ওয়েবসাইটের মালিকের কাছে চলে যাবে সেই গোপন তথ্য। আপনি যখন জুতো পাওয়ার আনন্দে মশগুল থাকবেন, ততক্ষণে ফাঁকা হয় গিয়েছে আপনার ব্যাংক অ্যাকাউন্ট। ভারত-সহ গোটা বিশ্বেই ছড়িয়েছে এই লোভনীয় বিজ্ঞাপন। বিশেষজ্ঞদেরও চোখ এড়ায়নি। প্রায় সঙ্গে সঙ্গেই সতর্কবার্তা জারি হয়েছে। বিশেষজ্ঞদের অভিমত, এটি অ্যাডিডাসের বিজ্ঞাপন নয়। সাইবার অপরাধীদের পাতা ফাঁদ।

এদিকে তিরানব্বইয়ের জন্মদিনে বিনামূল্যে জুতো বিতরণের খবরের সত্যতা স্বীকার করেনি অ্যাডিডাস। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন অ্যাডিডাসের দক্ষিণ আফ্রিকার জনসংযোগ কর্তা লরেন হাকম্যান। জানিয়েছেন, এরকম কোনও বিজ্ঞাপন অ্যাডিডাসের তরফে প্রকাশিত হয়নি। বিজ্ঞাপন ও ওয়েবসাইট দুটোই ভুয়ো। কোনও একটি চক্র রীতিমতো আঁটঘাট বেঁধে বিজ্ঞাপনটি তৈরি করেছে। হোয়াটসঅ্যাপ ইউজারদের লক্ষ্যবস্তু করেই তৈরি হয়েছে বিজ্ঞাপন।

[কপাল না ঠোঁট? কোথায় চুম্বনে গাঢ় হয় ভালবাসা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে