৫ শ্রাবণ  ১৪২৬  রবিবার ২১ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুব প্রজন্মের কাছে স্মার্টফোনের গুরুত্ব বেশি হলেও এখনও সমাজের একটা বড় অংশ ফিচার ফোনের উপরই নির্ভরশীল। গ্রাম-গঞ্জের তাঁতি কিংবা কৃষকরা এখনও ফিচার ফোন ব্যবহারেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। শুধু তাই নয়, অনেক প্রবীণরাই প্রযুক্তির খটোমটো বিষয় থেকে দূরে থাকতেই ভালবাসেন। আর সেই সমস্ত মানুষের কথা ভেবেই এক্কেবারে জলের দরে ফোর জি ফিচার ফোন বাজারে আনল গুগল।

[বিজ্ঞাপনে DSLR-এ তোলা ছবি ব্যবহার করে ক্রেতাদের ‘বোকা’ বানাল স্যামসং]

ইতিমধ্যেই সাধারণের জন্য অত্যন্ত সস্তায় জিওফোন ও জিওফোন টু এনে চমকে দিয়েছে মুকেশ আম্বানির কোম্পানি। এবার গুগলও আনল নতুন একটি ফিচার ফোন। WizPhone WP006 মডেলটি KaiOS প্রসেসে চলে। পাশাপাশি এতে গুগল অ্যাসিসট্যান্টের জন্য একটি আলাদা বাটন থাকবে। জিও এবং নোকিয়ার ফোর জি ফিচার ফোনেও এই বিশেষ বোতামটি রয়েছে। এর মাধ্যমে ভয়েস কল তো করা যাই-ই, সেই সঙ্গে মিউজিক কিংবা ভিডিও প্লে করা যায়। পাঠানো যায় মেসেজও।

মঙ্গলবার ইন্দোনেশিয়ার গুগল টিম এই নয়া মডেলটি প্রকাশ্যে এনেছে। জিওফোনের মতোই গুগলের নয়া হ্যান্ডসেটেও হোয়াটসঅ্যাপ, ফেসবুক এবং ইউটিউবও ব্যবহার করা যায় অনায়াসে। ১৮০০ এমএএইচ ব্যাটারি-যুক্ত ফোনটি একবার চার্জ করলে সাড়ে তিনশো ঘণ্টা চলবে। WizPhone WP006 হ্যান্ডসেটটির ব়্যাম ৫১২ এমবি এবং ইন্টারনাল স্টোরেজ ৪ জিবি। এক্সটারনাল মেমোরি কার্ড ব্যবহারের সুবিধাও রয়েছে এই মডেলে। ক্যামেরা কোয়ালিটি তেমন উন্নত হলেও কাজ চালানোর জন্য যথেষ্ট। রিয়ার ক্যামেরাটি ২ মেগাপিক্সলের এবং সেলফির জন্য রয়েছে ভিজিএ ক্যামেরা। এবার দামের কথায় আসা যাক। আন্দাজ করতে পারেন, এতসব ফিচার যুক্ত ফোনের মূল্য কত হতে পারে? নিঃসন্দেহে আপনার ধারণার চেয়েও কম। মাত্র ৫০০ টাকার বিনিময়েই পেয়ে যাবেন ব্র্যান্ড নিউ গুগল WizPhone WP006।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং