৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্কিন কেয়ার থেকে শুরু করে হেয়ার কেয়ার,  এই পুজোয় নিজের প্রতি একটু বেশি যত্নশীল হন। হাতে মাত্র কয়েকটা দিন বাকি, পুজোর আগে আগে এবার লেটেস্ট ফেসিয়াল নিয়ে বললেন এস্থেটিশিয়ান ও মেকআপ ডিজাইনার গৌরী বসু।

টেলোমেয়ার ও র‌্যাপ ফেসিয়াল

টেলোমেয়ার থাকে আমাদের শরীরে কোষের ভিতরে। বার্ধক্যে কারণে যা ক্রমশই ক্ষয়ে যায়। এই ফেসিয়াল করালে ওই ক্ষয় অনেক দেরি করে আসে, তাই বার্ধক্য রোধে এটা অপরিহার্য। শিথিলতা, মুখের কন্টুর লাইন নষ্ট, ডাবল চিন–এই জাতীয় সমস্যায় এর সঙ্গে র‌্যাপের ব্যবহার দারুণ ফলপ্রদ।

download

কোলাজেন ফেসিয়াল

বয়সের থেকে বেশি বয়স্ক দেখানো, চোখের তলা ও মুখ ফোলা লাগা, গালের মাংসপেশি শিথিল হয়ে চিবুকের কাছে এসে চিবুক ভারী হয়ে যাওয়া-এই সমস্যাগুলোর জন্য দায়ী ভেঙে যাওয়া কোলাজেন। কোলাজেন হল প্রোটিন, যা আমাদের শরীরের এক-চতুর্থাংশ জুড়ে রয়েছে। কোলাজেনের ওপরে নির্ভরশীল ত্বকের স্ট্রেন্থ,  গঠন এবং ইলাস্টিসিটি বা স্থিতিস্থাপকতা। তাই ক্ষতিগ্রস্ত কোলাজেনকে এই ফেসিয়ালের মাধ্যমে ধীরে ধীরে ক্ষতির হাত থেকে বাঁচিয়ে তুলে ত্বকে করে তোলে টানটান।

[পুজোর আগে বদলে ফেলুন চুলের স্টাইল, থাকল টিপস]

ক্রস স্কিন ফেসিয়াল

র‌্যাশ,  ব্রণ,  ব্ল্যাক ও হোয়াইট হেডস,  দাগ,  গর্ত ও প্রচণ্ড অয়েলি স্কিন এই সমস্ত সমস্যার সমাধানে যে কোনও স্কিন কেয়ার প্রোডাক্টের ব্যবহার বা ফেসিয়াল সমস্যাকে আরও বাড়িয়ে দেয়। শীতকালে ড্রাই লাগলে কোনও কিছুর ব্যবহারে সমস্যা গভীরতর হয়। বলাই বাহুল্য কোনও কালার কসমেটিক্স স্যুট করে না। এই সমস্ত রকম সমস্যার প্রতিকার একমাত্র ক্রস স্কিন ফেসিয়ালে। দু’টো থেকে চারটে অ্যাপ্লিকেশনে সব অভিযোগ মিটে যায়।

টি-পি-আই (ট্যান প্রোটেকশন ফর্মুলা)

শতকরা একশো ভাগ নারী-পুরুষের সমস্যা হল সানবার্ন,  যার অবহেলার ফলাফল ট্যান। এর চিকিৎসা কখনওই ব্লিচ নয়। কেমিক্যাল বর্জিত ‘ব্রাজিলিয়ান পিলিং’  সানবার্ন ও ট্যানিং—এর অত্যন্ত ফলপ্রদ সমাধান। একটা বা দুটো অ্যাপ্লিকেশনে হারিয়ে যাওয়া গায়ের রং ষাট থেকে সত্তরভাগ ফিরে আসে, তারই সঙ্গে করা হয় স্কিন টোনিং। এর ফলে ত্বক হয়ে ওঠে উজ্জ্বল থেকে উজ্জ্বলতর।

ladies-facial-services_1171998

ইয়ুথ কন্ট্রোল ফেসিয়াল

যৌবনকে সুরক্ষিত করতে ও বার্ধক্যকে দূরে রাখতে যে কোনও বয়সের, যে কোনও ধরনের ত্বকের জন্য এই ফেসিয়াল ভীষণ কার্যকরী। এই ফেসিয়াল ব্যবহার করা হয় স্কিন মিল্ক, স্কিন বাটার, আই মিল্ক, সি-উইড রেস্টর স্কিন টনিক, ওয়াটার জেলি ফ্লাওয়ার, ভেজিটেবলস, ফ্রেশ ফ্রুট হার্বস এক্সট্র‌্যাক্টের লোশন জেলি ক্রিম। এছাড়া নিম, হানি, মেটাল, স্টোন ইত্যাদিও ব্যবহার করা হয় ত্বকের সমস্যা,  প্রকৃতি ও বয়সের ওপর নির্ভর করে।

[পুজোর আগে বাড়িতে বসেই পেতে পারেন উজ্জ্বল ত্বক]

ফিঙ্গার ক্যাপ ফেসিয়াল

এই ফেসিয়াল স্কিনের মৃত কোষকে ঝরিয়ে দিয়ে নতুন কোষ তৈরির পদ্ধতিকে ত্বরান্বিত করে। ফলস্বরূপ ত্বকের পোড়াভাব দূর হয়,  এছাড়া ত্বকের সমস্ত দাগ, ছোপ ও পিগমেন্টেশনকে (মেচেতা) তাড়িয়ে ত্বককে করে তোলে মসৃণ,  কোমল ও তারুণ্যে ভরপুর।

জিও-থার্মো ফেসিয়াল

ত্বককে পুনরুজ্জীবিত করতে এবং নানান সমস্যা দূর করতে এটা অত্যাধুনিক পদ্ধতি। দু’টো অ্যাপ্লিকেটর রয়েছে–যার একটা দিক গরম, যা স্কিন উপযোগী তাপ উৎপন্ন করে, অন্যটি উৎপন্ন করে বরফ ঠান্ডা শীতলতা। প্রথমে গরম অ্যাপ্লিকেটরের ব্যবহার করা হয়,  তারপর স্কিনের সমস্যা সমাধানের উপযুক্ত প্রোডাক্ট। সবশেষে ব্যবহার হয় কোল্ড অ্যাপ্লিকেটর। যার দ্বারা ওপেন পোরস বন্ধ হয়। ওপেন পোরসের সমস্যা, অত্যাধিক ড্রাই স্কিন, অত্যন্ত অয়েলি স্কিন নর্মাল স্কিনের কাছাকাছি চলে আসে। ওপেন পোরস বন্ধ হয়ে ত্বক হয় ঝকঝকে, টানটান, যৌবনোদ্দীপ্ত।

download (1)

ফর্মুলেটেড ফেসিয়াল

একজনের ত্বকে অনেকরকম সমস্যাও থাকে। একই ত্বকে ব্রণ, ট্যান, রিংকল্‌স, স্যাগিং বা শিথিলতা সর্বোপরি বয়সের থেকে বয়স্ক এতরকম সমস্যাকে একত্রিত করে তার অভ্যন্তরীণ কোনও সমস্যা আছে কি না এবং তার আর্থিক সামর্থ্য ও সময় এতগুলো বিষয়কে একজায়গায় করে একটা ফর্মুলা তৈরি করা হয়,  যেটাকে বলা হয় ফর্মুলেটেড ফেসিয়াল। ডাক্তার নির্বাচন করার মতো নির্বাচন করুন আপনার এস্থেটিশিয়ান, যিনি আপনাকে বলে দেবেন সরাসরি কোন ফেসিয়াল বা কোন ফর্মুলেটেড ফেসিয়াল আপনার জন্য আদর্শ। এর একটা বা দু’টো অ্যাপ্লিকেশনে যে কোনও সমস্যাই বহুলাংশেই সমাধান হয়। তিনিই বলে দেবেন রিলেটেড কেয়ার কী হবে অর্থাৎ বাড়িতে আপনি কী ব্যবহার করবেন ও যত্ন নেবেন, তার রুটিন। ভুল যত্নের চেয়ে যত্ন না করা ভাল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং