BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

এই ৫টি শখ আছে? তাহলে আপনার বুদ্ধি বাকিদের থেকে একটু বেশিই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 29, 2018 11:17 am|    Updated: September 17, 2019 2:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শখের মাহাত্ম্য শৌখিনরাই জানেন। বোঝেন ভাল শখের গুরুত্ব। একটু শৌখিন আপনি হতেই পারেন। তাতে লাভ বই ক্ষতি নেই। বরং কয়েকটি শখ আপনার চরিত্র গঠনে সাহায্য করে। আপনাকে করে তোলে অন্যদের থেকে আলাদা। আর পাঁচটা সাধারণ মানুষের থেকে একটু বেশিই বুদ্ধিধর।

পান পাতায় রয়েছে আপনার ভাল থাকার চাবিকাঠি ]

পড়াশোনা- এ পড়া কেবল পরীক্ষায় পাস করার জন্য নয়। পড়াশোনা তো জ্ঞান আহরণের জন্য কিংবা ভাল লাগার জন্যও হতে পারে। গুরুগম্ভীর কোনও বিষয় না হয়ে রোজকার খবরের কাগজ, পছন্দের ম্যাগাজিন, কার্টুন কিংবা প্রেমের গল্পও হতে পারে। এই পড়ার অভ্যাস আপনাকে যে কোনও বিষয় সম্পর্কে আলাদাভাবে ভাবতে শেখায়। আর ভাবতে পারাটাই আলাদা কৃতিত্ব।

beauty-reading-104623

ভিডিও গেম- বাড়িতে ফিরেই ভিডিও গেম খেলতে বসে পড়ে আপনার ছেলে কিংবা মেয়ে। আর আপনার বিরক্তি চরম সীমায় পৌঁছে যায়। হ্যাঁ, ভিডিও গেম নেশার পর্যায় চলে যাওয়া অবশ্যই কাম্য নয়। তবে ভিডিও গেম কিন্তু বুদ্ধিমত্তা বাড়াতে বেশ কার্যকর। কেবল ছোট নয় বড়দের ক্ষেত্রেও একথা প্রযোজ্য।

Kids-playing-a-video-game

[কিশোরীর অনিয়মিত ঋতুঃস্রাবের কারণ বায়ুদূষণ নয়তো? খেয়াল রাখুন]

নতুন ভাষা- ভিন্ন ভিন্ন ভাষা বলার দক্ষতা সকলের মধ্যে থাকে না। অবশ্য অনেকের কাছে ভাষা শেখাটা নেশার মতো। নানা ধরনের ভাষা শিখতে পছন্দ করেন তাঁরা। পরিশ্রম ও নিষ্ঠার মাধ্যমে তাতে দক্ষতাও অর্জন করেন। এটা একটা বিশেষ গুণ, যা তাঁদের অন্যদের থেকে আলাদা করে তোলে।

cover

সংগীত- সুর-তাল-লয়-ছন্দের সঙ্গে মানুষের মনের একটা অদ্ভুত যোগাযোগ রয়েছে। মনসংযোগ বাড়াতে সংগীতের কোনও বিকল্প নেই। অনেক বিখ্যাত ব্যক্তিই এই পন্থা অবলম্বন করেন। এই সুরের সৃষ্টি করা মোটেও সহজ কাজ নয়। তবে প্রত্যেক মানুষের মধ্যে কিছু না কিছু সৃষ্টিশীলতা রয়েছে। তা চিনে এগিয়ে যেতে পারাটাই বড় ব্যাপার। আর এটাই সেই মানুষকে অন্যদের থেকে পৃথক করে।

Untitled-2

শরীরচর্চা- দিনের শুরু হোক বা শেষ, একটু সময় শরীরচর্চার জন্য রাখা ভাল। এ শখ কেবল আপনাকে ফিটই রাখে না, আপনাকে রোজকার ব্যস্ত জীবনের স্ট্রেস থেকে মুক্তি দেয়। এই সময়টা আপনি কেবল নিজের জন্য কাটান। ফলে তা আপনার মস্তিষ্ককে আরও সক্রিয় করে তোলে।
Untitled-1

[নারী শরীরের নগ্নতা অন্যভাবে লেন্সে ধরে প্রশংসিত ফটোগ্রাফার]

 

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement