১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাড়িতে কুকুর পুষলে কোন কোন গ্রহদশা কাটে? কী বলছে জ্যোতিষশাস্ত্র?

Published by: Kishore Ghosh |    Posted: May 15, 2022 8:39 pm|    Updated: May 15, 2022 8:39 pm

Astrological benefits of having a pet dog | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পশু বা পাখি পোষার শখ থাকে অনেকেরই। তবে অধিকাংশ মানুষ কুকুর পুষতে (Pet Dog) ভালোবাসেন। কুকুর যে প্রভূভক্ত, সে বাড়িতে থাকলে যে অনধিকার প্রবেশ ঠেকানো সম্ভব, সঙ্গত কারণেই চোর-ডাকাতে তা জানে। তবে নেহাত আদরেরও সে। কিন্তু এই প্রাণীটিই যে আপনার ভাগ্য ফেরাতে পারে, সুখ-সমৃদ্ধি এনে দিতে পারে সংসারে। তেমন কথা বলছে জ্যোতিষশাস্ত্র (Astrology)।

শনিবার আপনার পোষ্য কালো কুকুরকে খাওয়ালে শনি, রাহু ও কেতুর কুনজর থেকে দূরে থাকবেন আপনি। রোজ কুকুরকে খাওয়ালেও কাটে বেশ কিছু গ্রহদশা। জ্যোতিষ মতে শনির অবস্থান যদি শক্তিশালী হয় তবে বাণিজ্য ও রাজনীতিতে উন্নতি হয়। রোজ কুকুরকে খাওয়ালে কালসর্প দশা কাটে বলেও দাবি জ্যোতিষিদের।

[আরও পড়ুন: গান্ধীজয়ন্তীতেই শুরু কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’, চিন্তন শিবিরে বড় ঘোষণা সোনিয়ার]

এক জ্যোতিষবিদের বক্তব্য, কুকুর পুষলে মা লক্ষ্মী তুষ্ট হন। ফলে সংসারের আর্থিক অবস্থার উন্নতি হয়। এর থেকেই স্পষ্ট- কোনও বাড়িতে কুকুর থাকলে কেন সেই পরিবারে ইতিবাচক আবহাওয়া কাজ করে। পরিবারের সদস্যরা সুস্থ থাকেন। কুকুর থাকলে সেই বাড়িতে রোগ-বালাই ঢুকতে পারে না বলেই দাবি।

কুকুরের দেখভাল করলে আপনার মধ্যে একটি ইতিবাচক মনোভাব কাজ করে। আপনি ভেতর থেকে শক্তিশালী হয়ে ওঠেন, মানসিক স্থিরতা আসে। ব্যক্তির চারপাশের পরিবেশেও তার আভাস মেলে। যে কোনওরকম কুদৃষ্টি থেকেও আপনি অব্যাহতি পান।

pet dog

[আরও পড়ুন: এবার ডিগ্রি কোর্সে বেদও! জাতীয় শিক্ষা নীতির আওতায় বৈদিক বোর্ড গঠনে উদ্যোগী কেন্দ্র]

চিকিৎসকদেরও বক্তব্য, অতিরিক্ত দুঃখি, বিষাদগ্রস্তদের  ‘ডগ থেরাপি’ ভীষণ কাজে আসে। কুকুর পুষলে কমে যায় মানসিক অস্থিরতা। দূরে থাকা যায় বহু মানসিক রোগ থেকে। এছাড়াও হার্টের রোগের ক্ষেত্রেও উপকারী হয় কুকুর পোষা।

কুকুর যার পোষেন তাঁরা জানেন এই পোষ্যের ভালবাসা কতখানি। তারা সারা বাড়িময় আপনাকে অনুসরণ করে। গা ঘেঁষে বসে, পা চেটে দেয়। আপনার নিঃসার্থ সঙ্গী হয়ে ওঠে। ভালবাসাময় একটা গোটা দিন কাটে। তাতে কী ফল মেলে কুকুরের মালিক তা জানেন। 

সব মিলিয়ে কুকুরের চেয়ে ভাল বন্ধু হয় না। ওরা আপনার দুঃখকে অনুভব করে। হয়তো ভাষায় প্রকাশ করতে পারে না, তবু বুঝিয়ে দেয় কতখানি সমব্যথি। এই কারণেই বহু মানুষের কাছে কুকুর সন্তানসম। তাঁদের একাকিত্ব দূর করে সে। আপনাকে ব্যস্ত রাখে সব সময়। ফলে জ্যোতিষ মতে হোক কী যুক্তি-বুদ্ধিতে কুকুরের মতো পোষ্য দুটি নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে