BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Vastu tips: ঘরের এই জায়গায় আয়না রাখছেন! মারাত্মক বিপদ হতে পারে, জেনে নিন কী বলছে বাস্তুশাস্ত্র

Published by: Biswadip Dey |    Posted: March 20, 2022 6:16 pm|    Updated: March 20, 2022 6:16 pm

Vastu tips for how and where to place mirror in house। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরে থাকা সব বস্তু থেকেই এনার্জি নির্গত হয়। আর তা ঘরের বাসিন্দাদের উপরে খারাপ বা ভাল প্রভাব ফেলে। এমনটাই মনে করে বাস্তুশাস্ত্র। এই শাস্ত্রমতে, ঘরের আসবাব রাখা নিয়ে ভাল করে জেনে নেওয়া দরকার কোনখানে তা রাখা উচিত। অন্যথায় অজান্তেই এর কুপ্রভাব পড়তে পারে। আর ঘরের আসবাবের কথা বললে আয়নার (Mirror) কথা আসবেই। জেনে নিন, বাস্তুমতে (Vastu tips) ঘরে আয়না বসানোর সময় কোন কোন বিষয় মাথায় রাখতে হবে।

১) কখনও ঘরের পশ্চিম কিংবা দক্ষিণ দিকে দেওয়ালে আয়না রাখবেন না। এর ফলে ঘরের বাসিন্দাদের উপরে কুপ্রভাব পড়বে। বাড়বে পারিবারিক কলহ।

২) বাস্তু মতে, সব সময়ই পূর্ব কিংবা উত্তর দিকে আয়না বসানো উচিত। এর ফলে ঘরে সুখসমৃদ্ধি আসবে।

[আরও পড়ুন: এবার কেজরিওয়ালের নজরে পাঞ্জাব-ছত্তিশগড়, ‘কংগ্রেস মুক্ত ভারত’ গড়তে বদ্ধপরিকর AAP!]

৩) এরই পাশাপাশি খেয়াল রাখবেন কখনও যেন ঘরে ভাঙা আয়না না থাকে। যদি আপনার ঘরে থাকা আয়নায় সামান্য চিড়ও ধরে, তবে তা পত্রপাঠ সরিয়ে ফেলার পরামর্শই দিচ্ছে বাস্তুশাস্ত্র। অন্যথায় নেগেটিভ এনার্জির প্রভাব পড়বে সেই ভাঙা আয়না থেকে।

৪) লক্ষ রাখবেন যেন ঘরে থাকা আয়নাগুলি সব সময় পরিষ্কার থাকে। বাস্তু বলছে, আয়নায় বেশি ধুলো জমে গেলে নেগেটিভ এনার্জি নির্গত হতে থাকে।

৫) যদি আপনার শোওয়ার ঘরে আয়না লাগানো থাকে, তাহলে এটা খেয়াল রাখুন যেন আপনার ঘুমনোর সময় আপনার ঘুমন্ত শরীরের কোনও অংশ প্রতিফলিত না হয়। অন্যথায় সেই ব্যক্তির শারীরিক সমস্যা দেখা দেয়। কিন্তু এমন হতেই পারে, আপনার ঘরের অবস্থান অনুযায়ী আয়নাটি সেভাবে রাখা সম্ভব হচ্ছে না। সেক্ষেত্রে রাতে শোওয়ার সময় আয়নাটি কাপড় দিয়ে ঢেকে রাখার পরামর্শ দিচ্ছে বাস্তু। আর আপনার স্নানঘরে যদি আয়না থাকে, তাহলে তাকে কোনও ভাবেই দরজার সামনে রাখবেন না। এছাড়া বাস্তুমতে, রান্নাঘরে আয়না না রাখাই উচিত।

[আরও পড়ুন: হিজাব বিতর্কে রায়দানের জের! কর্ণাটক হাই কোর্টের প্রধান বিচারপতিকে খুনের হুমকি]

৬) লক্ষ রাখুন যেন আয়নাগুলি কোনও ভাবেই মুখোমুখি না থাকে। মুখোমুখি অবস্থানে আয়না থাকলেই কিন্তু ঘরের বাসিন্দাদের সম্পর্কে অবনতি দেখা দিতে পারে। এমনটাই জানাচ্ছে বাস্তুশাস্ত্র।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে