BREAKING NEWS

৩২ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০ 

Advertisement

বাজারে এল Honor 8 Smart

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 13, 2016 6:19 pm|    Updated: October 13, 2016 6:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় বাজারকে পাখির চোখ করেছে চিনা স্মার্টফোন উৎপাদনকারী সংস্থাগুলি। সম্প্রতি Huawei টেকনোলজি এ দেশের বাজারে নিয়ে এল তাদের নতুন স্মার্টফোন Honor 8 Smart। আমাজন ইন্ডিয়ার ওয়েবসাইটে হ্যান্ডসেটটি মিলবে, তবে ঠিক কবে থেকে বিক্রি শুরু হবে সে বিষয়ে এখনও স্পষ্ট করে জানায়নি Huawei। আপাতত কালো, সাদা ও সোনালি রঙে মিলবে এই নতুন হ্যান্ডসেটটি।

ক্যামেরা, প্রসেসর, মেমোরি ও স্টোরেজ-এর নিরিখে Honor 8 হ্যান্ডসেটের থেকে বেশ খানিকটা আলাদা নয়া Honor 8 Smart মডেলটি। এই স্মার্টফোনে রয়েছে ৫.২ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ৬৪ বিট ২.০ গিগাহার্ৎজ অক্টা-কোর কিরিন ৬৫০ এসওসি-র সঙ্গে পেয়ার্ড ২ জিবি র‍্যাম। ইনবিল্ট স্টোরেজ ১৬ জিবি। হ্যান্ডসেটটির ক্যামেরাও বেশ উন্নত মানের। রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের, সেলফির জন্য রিয়ার ক্যামেরা ৮ মেগাপিক্সেল।

honor_web

স্মার্টফোনের ব্যাটারি অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য মস্ত বড় মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ায়। মাল্টি-টাস্কিং এ যাতে কোনও অসুবিধা না হয়, সে কথা মাথায় রেখে এই ফোনের ব্যাটারিকে আরও শক্তিশালী করেছে Honor। ৩০০০ এমএএইচ-এর ব্যাটারিতে প্রায় দেড় দিনের স্ট্যান্ডবাই পাওয়া যাবে বলে দাবি প্রস্তুতকারক সংস্থার।

এবার আসা যাক স্মার্টফোনটির খামতির প্রসঙ্গে। একাধিক টেকনোলজি সংক্রান্ত ওয়েবসাইটের দাবি, এই ফোনে মাত্র একটি ন্যানো সিম স্লট রয়েছে। এখনকার দিনে ডুয়াল সিম অপশন ছাড়া দামি স্মার্টফোন ক্রেতাদের মোটেও পছন্দ নয়। তার উপর এই ফোনে নেই এফএম রেডিও অপশনও। তবে সংস্থা সূত্রে খবর, ইউজারদের ‘পিওর অ্যান্ড্রয়েড এক্সপেরিয়েন্স’ দিতে নয়া হ্যান্ডসেটে রয়েছে সর্বাধুনিক মার্শমেলো আপডেট। ফোর-জি এলটিই সাপোর্টেড Honor 8 Smart হ্যান্ডসেটে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই মডেলটির দাম শুরু হচ্ছে ১৯,৯৯৯ টাকা থেকে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement