BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাজারে আসছে ৪টি ক্যামেরাওয়ালা নয়া স্মার্টফোন, কবে মিলবে জানেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 12, 2018 1:20 pm|    Updated: January 12, 2018 1:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরে সবসময়ের সঙ্গী স্মার্টফোনটিও যদি নতুন হয়, কেমন লাগে। নতুন রেজোলিউশন, নতুন আউটফিট, নতুন ফোন আপনাকে আর পায় কে। এমন মনোভাব যদি মনের কোনও কোণায় একটুও জায়গা করে নেয় তাহলে ১৬ তারিখ পর্যন্ত ধৈর্য্য ধরে অপেক্ষা করুন। ১৭-র সকালেই নতুনের চমক নিয়ে আপনার সাধের ফ্লিপকার্ট অ্যাকাউন্টের গ্যাজেট সেকশন হাজির। সঙ্গে একগাদা নোটিফিকেশন। এখনই বুক করুন নতুন বছরের নতুন সঙ্গীকে। ফ্লিপকার্টের হাত ধরে আগামী ১৭ জানুয়ারি বাজারে আসছে honor নাইন লাইট।টেলিকম সংস্থা Huawei-এর নতুন ফোন। ফিনফিনে কাচের ইউনিবডি ডিজাইন, ১৮:৯ ডিসপ্লে, ৫.৬৫ ইঞ্চি ফুল এইচডি, চার চারটি ক্যামেরা। দুটি ফ্রন্ট সাইড আর দুটি ব্যাক সাইডে ক্যামেরা। ব্যাকসাইডে ১২টি লেয়ারের প্রোটেকশনের ব্যবস্থা। একেবারে ঝাঁ চকচকে লুক নিয়ে হাজির ফ্লিপকার্টের পাতায়। একবার ভাল করে ফিচারস দেখে নিয়ে অ্যাড টু কার্ট করুন। খবরদার উইশলিস্টে ফেলে রাখবেন যেন। সোল্ড আউট হয়ে গেল হাপিত্যেশ করতে হবে। তার চেয়ে এইবেলা বুক করে বন্ধুদের চমকে দিন। honor নাইন লাইট পকেটে থাকলে গার্লফ্রেন্ডকে ইমপ্রেস করতেও সুবিধা হবে। চাইলে গার্লফ্রেন্ডকে গিফটও করতে পারেন। কেন না Huawei-এর নতুন ফোনটি পাচ্ছেন পকেট ফ্রেন্ডলি মূল্যে।

[WhatsApp-এ গ্রুপ চ্যাট করেন? জানেন কী বিপদ অপেক্ষা করছে?]

একবার চোখ রাখা যাক ফোনটির ফিচারে। ফোনটিকে তৈরি করতে একটা নতুন পদ্ধতি ব্যবহার করেছে সংস্থা। প্রযুক্তির ভাষায় যাকে বলা হচ্ছে ফিজিক্যাল ভেপার ডিপোজিশন। একটা পাতলা কাচের অবয়বে ঘনীভূত বাস্প। অ্যানড্রয়েড ভারশন ৮.০ পাচ্ছেন এই ফোনে। honor নাইন আই-র মতো চারটি ক্যামেরা থাকছে। মোবাইল ফোনের ফ্রন্টও ব্যাকসাইডে থাকছে ১৩+২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা। ব্যাক সাইডের ক্যামেরায় বোকে শটের পাশাপাশি থাকছে ভিডিও রেকর্ডিংয়ের সুবিধাও। ফোনটিতে থাকছে Huawei-এর নিজস্ব প্রসেসর হাইসিলিকন কিরিন ৬৫৯। সঙ্গে ৩ অথবা ৪ জিবি ব়্যাম। থ্রিজি নেটে ব্যাটারি একটানা ২০ ঘণ্টা পর্যন্ত পরিষেবা দেবে। স্ট্যান্ডবাই রাখলে ব্যাটারি চলতে পারে টানা ২৪দিন।

সুতরাং আর দেরি না করে চটপট নোট করে নিন honor নাইন লাইটের ওয়েবসাইট club.hihonor.com। এখানেই একটা পোস্ট দিয়ে ভারতের বাজারে প্রথম আত্মপ্রকাশ করছে নতুন honor নাইন। ৩-জিবি ব়্যাম ৩২-জিবি ইন্টারনাল স্টোরেজওয়ালা ফোনটি পকেটস্থ করতে চাইলে ১১,৭০০ টাকা তৈরি রাখুন। যদি ৪-জিবি ব়্যামের ফোনটিকে নিতে চান তাহলে ১৫,৬০০ টাকা খরচ করতে হবে। টেকস্যাভিরা রিমাইন্ডার দিয়ে রাখুন ১৭-র সকালেই কিন্তু পকেটে আসছে নতুন অতিথি। মন চাইলে প্রিয় ফোনের তালিকায় তাকে রাখতেই পারেন।

[শৈশবের যৌন নির্যাতন, যৌবনকে গ্রাস করতে পারে হতাশায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement