BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

একাকিত্ব নয়, ব্রেক-আপের পর নিজের মতো করে বাঁচুন

Published by: Bishakha Pal |    Posted: July 29, 2018 7:24 pm|    Updated: July 29, 2018 7:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রেক-আপের পর পুরনো সম্পর্ক থেকে বেরিয়ে আসা একটা বড় রকম চ্যালেঞ্জ। সম্পর্ক যখন থাকে না তখন সেই বিশেষ মানুষটিকে ভুলতে সমস্যা হয় ঠিকই। কিন্তু ভোলা ছাড়া আর কোনও উপায়ও তো থাকে না। নিঃসন্দেহে কঠিন কাজ। কিন্তু সহজ কয়েকটি উপায় আছে যা আপনাকে এই কঠিন কাজে সাহায্য করবে।

১) জীবনকে সহজ করুন

মন থেকে হয়তো মেনে নিতে পারবেন না। কিন্তু এটা একশো শতাংশ ঠিক যে সম্পর্ক ভাঙার পর জীবন অনেক সহজ হয়ে যায়। কোনও ঝগড়া, ভুল বোঝাবুঝি, হতাশা, ত্যাগ, মানিয়ে নেওয়ার মতো ব্যাপার থাকে না। কারোর সঙ্গে যদি আপনার চিন্তাধারা না মেলে, তাহলে অনায়াসে আপনি তাকে বিদায় জানিয়ে দিতে পারবেন। কোনও পিছুটান আপনাকে আটকাবে না।

লাভ ম্যারেজেও আসে সমস্যা, সমাধান করুন এভাবে ]

২) নিজেকে আবিষ্কার করুন

একা একা ঘুরতে যেতে চাইতেন বরাবর? এবার সেই স্বপ্নপূরণ করুন। ইচ্ছেমতো জায়গায় একাই ঘুরে আসুন। নিজের কোনও ব্যবসা শুরু করার ইচ্ছা থাকলে সেটিও পূরণ করে নিতে পারেন। আর যদি এমন কোনও ইচ্ছা না থাকে, তবে বাড়িতেই ইচ্ছেমতো সময় কাটান। রান্না করতে ভাল লাগতে তাই করুন। সাঁতার শিখতে ইচ্ছা থাকলে শিখে ফেলুন। মোটকথা নিজেকে নতুনভাবে আবিষ্কার করতে চেষ্টা করুন।

৩) যা ঘটেছে তা থেকে শিক্ষা নিন

জীবনে যা কিছু ঘটে সব কিছুর পিছনেই কোনও না কোনও কারণ থাকে। আপনর ব্রেক-আপও অকারণে হয়নি। প্রথম প্রথম তো মনে হবে সম্পূর্ণ পার্টনারের দোষ। কিন্তু সব ক্ষেত্রে তা হয় না। নিজেরও কিছু ভুল থাকে। সেই কারণটি খোঁজার চেষ্টা করুন। নিজেকে বিশ্লেষণ করুন। কারণ কেউ সম্পূর্ণ সঠিক হয় না। নিজের ভুল জায়গাগুলি নিজেই সংশোধন করুন। এতে পরবর্তীকালে আপনারই ভাল হবে।

যৌনতৃপ্তিতে সঙ্গী রোবট, ক্রমশ কি অবলুপ্তির পথে জাপানিরা? ]

৪) ডেটিং করুন

একবার সম্পর্ক ভেঙেছে মানে যে জীবন শেষ, এমন কিন্তু নয় একেবারেই। বর্তমানে এমন কেউ ভাবে না ঠিকই। কিন্তু অনেকে ব্রেক-আপের পর আর সম্পর্কে জড়াতে চান না। এমন একেবারেই করবেন না। ডেটিং করুন চুটিয়ে। আপনার জীবনের রাস্তা খোলা। এই সময় যদি অন্য কাউকে না ঢুকতে দেন তাহলে জীবন এগোবে কী করে?

৫) খুশি থাকুন

আপনি সম্পর্কে আছেন কি নেই, তা কখনও আপনার খুশির পথে আসতে পারে না। তাই একা থাকুন বা সম্পর্কে থাকুন, খুশি থাকুন সবসময়। প্রথমে নিজের প্রেমে পড়ুন। তারপর অন্যের কথা ভাবুন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement