BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দুর্বলতার কারণে বিছানার সুখ ফিকে? জোর বাড়ান আয়ুর্বেদের মাধ্যমে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 7, 2017 10:29 am|    Updated: December 7, 2017 10:29 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স মাত্র তিরিশের কোঠায়। তাতেই শরীরে জোর নেই। দুর্বলতার কারণে বিছানার সুখ ফিকে। জীবনে অশান্তি, দাম্পত্যে বিচ্ছেদ। বাজারে অনেক রকম ওষুধের নাম শোনা যায় নিস্তেজকে সতেজ করতে। আদৌ কি এতে উপকার পাওয়া যায়? পার্শ্বপ্রতিক্রিয়ায় হতে পারে হিতে-বিপরীত। প্রকৃতির মধ্যেই কিন্তু লুকিয়ে আছে শিথিলতার সমাধান। আয়ুর্বেদই একমাত্র ভরসা ও নিরাপদ। এই পদ্ধতিতে চিকিৎসা করলে ফিরে পাওয়া যায় সুখী দাম্পত্য জীবন। এমনটাই পরামর্শ দিয়েছেন কোট্টাকল আয়ুর্বেদের বিশিষ্ট চিকিৎসক ডা. মনোজ কে ভি।

[বড়দিন স্পেশ্যাল অন্তর্বাসের এই বিজ্ঞাপন উষ্ণতা বাড়াচ্ছে নেটদুনিয়ার]

কেমন চিকিৎসা: পুরুষদের যৌন রোগ, ইরেক্টাইল ডিসফাংশন ও বন্ধ্যাত্বর সমস্যায় আয়ুর্বেদ চিকিৎসার ফল অনবদ্য। আয়ুর্বেদ মতে এই সমস্যার সবচেয়ে ভাল চিকিৎসা পদ্ধতি হল ডিটক্সিফিকেশন থেরাপি বা পঞ্চকর্ম। এই পাঁচটি পদ্ধতিতে শরীরের ক্ষতিকর বা বিষাক্ত উপাদান বিভিন্ন অঙ্গের মাধ্যমেই শরীর থেকে বের করে দেওয়া হয়। বিভিন্ন আয়ুর্বেদিক ওষুধের দ্বারা পুরুষদের শারীরিক চাহিদা বৃদ্ধির পাশাপাশি যৌন সমস্যা ও পুরুষত্বহীনতা কাটিয়ে তোলা সম্ভব। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ মতো করতে হয় পঞ্চকর্ম।

ayurvedic

প্রয়োজনীয় থেরাপি: ওষুধ প্রয়োগের আগে শরীরকে বিরেচন করা হয়। এই পাঁচটি পদ্ধতি হল- বমন (ওষুধের মাধ্যমে বমি করা), বিরেচন (মল ত্যাগ), নশ্যম (নাকের মাধ্যমে ওষুধ গ্রহণ), বস্তি (এডিমার দ্বারা ওষুধ দিয়ে চিকিৎসা), রক্ত মোক্ষম (অপারেশনের মাধ্যমে রক্তপাত করিয়ে শরীরকে বিষমুক্ত করা)। অবশ্যই চিকিৎসকের পরামর্শমতো এই থেরাপি করতে হবে।

[সন্তান সারাদিন মুখ গুঁজে স্মার্টফোনে? আত্মহত্যার ঝুঁকি বাড়ছে না তো?]

জোর বাড়াতে খেতে হবে: দুধ, ঘি, ভেজানো ছোলা-বাদাম, গাজর, ঢ্যাঁড়স, কচি নারকোল, ডাঁটা বেশি করে খান। দিনের বেলায় ঘুমনো চলবে না। বেশি টক, নোনতা ও ঝাল জাতীয় খাবার এড়িয়ে চলুন। প্রোটিনযুক্ত খাবার খান। ঘুমনোর আগে রসুন খেলে পুরুষের যৌন চাহিদা বৃদ্ধি পায়। শরীরের রক্ত চলাচল ঠিক থাকে। খুব শক্তিশালী ও দ্রুত কাজ দেয় আমন্ড। পুরুষের শারীরিক ক্ষমতা বাড়াতে এটি খুবই উপকারী। প্রাকৃতিক উপায়ে ভায়াগ্রা হিসাবে কাজ করে তরমুজ। রক্ত সঞ্চালন বাড়িয়ে দেয়। শরীরের মধ্যে তেজীভাব জাগায়। অশ্বগন্ধা থেকে তৈরি আয়ুর্বেদিক ওষুধ খেলে মানসিক চাপ কমে, স্নায়ুর কার্যক্ষমতা বৃদ্ধি পায়। কাম ক্ষমতা বাড়ে।

banan_web

 

watermelon-620x350_620x350_61491814940

যোগাযোগ: ২৪৬৩ ০৭৩৪/০৬৬১

[ঘরোয়া কাজে ঠান্ডা পানীয়র এই কেরামতির কথা জানেন?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement