BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

আগামী বছরই বাজারে আসছে ভারতের প্রথম 3D স্মার্টফোন

Published by: Sulaya Singha |    Posted: October 27, 2018 8:46 pm|    Updated: October 27, 2018 8:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্মার্টফোনে 3D ভিডিও বা ছবি দেখা এখন নতুন কোনও বিষয় নয়। একটি থ্রি-ডি গ্লাস পরে নিলেই চোখের সামনে জীবন্ত হয়ে ওঠে ভিডিওর বিষয়বস্তু। কিন্তু এবার 3D ভিডিও দেখার জন্য আর চোখে চশমা আঁটার প্রয়োজন নেই। কারণ ভারতের বাজারে চলে আসছে প্রথম 3D স্মার্টফোন। খোলা চোখেই যেখানে 3D এফেক্ট দেখার স্বাধীনতা পাবেন ব্যবহারকারীরা।

[গুজব নয় সত্যি, নোকিয়ার হাত ধরে শীঘ্রই আসছে 5G পরিষেবা]

সম্প্রতি VEECON ROK কর্পোরেশন প্রাইভেট লিমিটেড দেশের ২৫টি শহরে ওয়াই-ফাই নেটওয়ার্কের বিস্তৃতির কথা ঘোষণা করেছে। মুম্বই, বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা, পুণে, আমেদাবাদ-সহ মোট ২৫টি শহরে আরও উন্নত হচ্ছে ওয়াই-ফাই পরিষেবা। NASA-র সঙ্গে হাত মিলিয়ে এই পরিষেবা চালু করতে চলেছে কোম্পানিটি। সেই সঙ্গে তারাই ঘোষণা করল থ্রি ডি স্মার্টফোনের কথা। মডেল দুটি হল ROKiT IO 3D এবং ROKiT IO Pro 3D। কোনওরকম চশমা ছাড়াই 3D ছবি ও ভিডিও উপভোগ করা যাবে এই দুটি স্মার্টফোনে। সংস্থার তরফে জানানো হয়েছে, সব ঠিকঠাক থাকলে আগামী বছরই ভারতীয় বাজারে এই হ্যান্ডসেট দুটির বিক্রি শুরু হবে। ইতিমধ্যেই মার্কিন মুলুক-সহ একাধিক দেশের মানুষ চশমা ছাড়া 3D স্মার্টফোন ব্যবহার করতে শুরু করে দিয়েছেন। তবে এবার এ দেশের স্মার্টফোন ব্যবহারকারীরাও উপভোগ করতে পারবেন অত্যাধুনিক প্রযুক্তির নয়া ডিভাইস।

[মোবাইলে ব্যাংকিং অ্যাপ, বড়সড় বিপদ ডেকে আনছেন না তো?]

এর পাশাপাশি আরও কয়েকটি মডেল আনছে এই কোম্পানি। The ROKiT One এবং ROKiT F-One মডেল দুটি থেকে করা যাবে ওয়াই-ফাই কলিং। এই সিরিজের সবকটি ফোনই আগামী বছর থেকে ভারতীয় বাজারে পাওয়া যাবে বলে খবর। বিএসএনএল-এর সঙ্গে গাঁটছড়া বেঁধেই এই নতুন মডেলগুলি আনছে VEECON ROK। স্মার্টফোনগুলির সঙ্গে বিএসএনএল-এর নতুন সিমও থাকবে। গ্রাহকদের নিজেদের দিকে টানতে প্রতিনিয়ত নানা অফার দিয়ে চলেছে টেলিকম সংস্থাগুলি। একই উদ্দেশ্যে অভিনব স্মার্টফোনের সঙ্গে হাত মিলিয়েছে বিএসএনএলও।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement