BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অন্তর্বাস তো পরেন, কিন্তু সঠিকভাবে পরার নিয়ম জানেন কি?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 29, 2017 11:12 am|    Updated: October 29, 2017 11:12 am

Is there a correct way to wear bra? netizen go crazy over this post

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়ঃসন্ধির চৌকাঠ পেরনোর পর থেকে প্রায় প্রতিটি মহিলাই অন্তর্বাস পরেন। অন্তর্বাস নিয়ে তাঁদের শৌখিনতাও কম নয়। স্তনের সৌন্দর্য ফুটিয়ে তুলতে অন্তর্বাসের দিকে বাড়তি নজর দেন প্রায় প্রত্যেকেই। এছাড়া মিলনের সময় সঙ্গীকে আকৃষ্ট করতেও বিশেষ ধরনের অন্তর্বাস ব্যবহার করেন তাঁরা। কখনও আবার স্তনযুগলকে সুডৌল করে তুলতে প্যাডেড ব্রা ব্যবহার করা হয়। কিন্তু এই এত কাসুন্দির মধ্যে একটা প্রশ্ন অবহেলিতই থেকে যায়। তা হল, অন্তর্বাস বা ব্রা কি সঠিকভাবে পরেন মহিলারা? উত্তরে অনেকেই নিশ্চুপ। কেননা, সকলেই অন্তর্বাস পরা শিখেছে বড়দের থেকে। কিন্তু তারও যে কোনও সঠিক নিয়ম আছে এরকমটা অনেকেই জানতেন না।

তিরিশের পর যৌনতায় কীভাবে সাড়া দেয় শরীর? ]

breast_web

টুইটারে প্রসঙ্গটি তোলেন ব্রিটানি প্যাকনেট নামে জনৈক মহিলা। অন্তর্বাস পরার সঠিক নিয়মকানুন সম্বলিত একটি ছবি তিনি পোস্ট করেন। জানান, কোনও বিজ্ঞাপনের জন্য তিনি এ কাজ করেননি। কিন্তু এই ধরনের নিয়ম যে আছে, তা তিনি জানতেন না। নিজে উপকৃত হয়েছেন। তাই বাকিদেরও সে কথা জানাতে চাইছেন। কিন্তু এরকম নিয়ম যে ছিল, তা জানতেন কজন?

[ জানেন, আপনার ঠোঁট কীভাবে উত্তেজিত করে তুলতে পারে পার্টনারকে? ]

breast-web

দেখা গেল নেটিজেনদের মধ্যে অধিকাংশ মহিলাই এই নিয়ম জানতেন না। ছবি মোতাবেক অন্তর্বাস পরার সঠিক নিয়মটি হল- ১) প্রথমে সবথেকে লুজেস্ট হুকটিতে পিছনের স্ট্রাপটি আটকানো। ২) এরপর অন্তর্বাসের কাপ অংশটিতে বক্ষযুগলকে কোনওরকম চাপ ছাড়াই অ্যাডজাস্ট করানো। ৩) এরপর সাইড স্ট্র্যপটি অ্যাডজাস্ট করার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতি মাসে তা বদলাতে পারে বলেও জানানো হয়েছে।

 

এই নিয়ম জানার পর অনেকেই বলছেন, তাঁরা এভাবে অন্তর্বাস পরেন না। কেউ কেউ তো জিআইএফ পোস্ট করে বলছেন বয়ঃসন্ধির পর তাঁদের গোটা জীবনটাই বৃথা। আবার কেউ কেউ বলছেন, এভাবেই তিনি গোড়া থেকে অন্তর্বাস পরে এসেছেন। এটাই যদি সঠিক নিয়ম হয়, তাহলে নিঃসন্দেহে তিনি এ ব্যাপারে জিনিয়াস। টুইটারে এ নিয়েই এখন মেতে আছে মহিলারা।

তবে এটাই কি সঠিক নিয়ম? নেটিজেনদের একাংশের বক্তব্য, এটাই ঠিক। অনেকেই ভুল সাইজের অন্তর্বাস পরেন। অনেকে আবার সবথেকে টাইট হুকে পিছনের স্ট্রাপ আটকে দেন। কিন্তু সবথেকে আলগা হুকটিতে আটকেই অন্তর্বাস পরা অভ্যাস করা উচিত। তাতে স্তনের কোনও ক্ষতিও হয় না। অনেক সময় ব্রায়ের ভুল সাইজ ও ভুল পরার কারণে যে দমবন্ধ অবস্থা তৈরি হয়, এ পদ্ধতিতে তা থেকে মুক্তি মেলে।

প্রথম মিলনের আগে এই বিষয়গুলি মাথায় না রাখলেই নয় ]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে