১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

JioPhone-কে হারাতে এবার খুব সস্তায় 4G ফোন আনছে এই নামী সংস্থাটিও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 29, 2017 10:52 am|    Updated: July 29, 2017 10:52 am

Jio Phone effect: Idea working with handset-makers for cheaper mobile phones

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিলায়েন্স জিও বাজারে নতুন ফোর-জি ফিচার ফোন আনার কথা ঘোষণা করতেই রাতের ঘুম ছুটেছে প্রতিদ্বন্দ্বী সংস্থাগুলির। এয়ারটেল আগেই জানিয়েছে, তারাও এবার নিজস্ব ফোর-জি VoLTE পরিষেবা ও ফোর-জি ফিচার ফোন আনবে। এবার ময়দানে নেমে পড়ল Idea Cellular-ও। সংস্থার এমডি হিমাংশু কাপানিয়া শুক্রবার জানিয়েছেন, দ্রুতই হ্যান্ডসেট প্রস্তুতকারক সংস্থাদের সঙ্গে যৌথ উদ্যোগে হ্যান্ডসেট তৈরি করে বাজারে আনবে আইডিয়া।

আদিত্য বিড়লা গ্রুপের এই সংস্থাটি দ্রুতই ভোডাফোনের সঙ্গে মিশে যাচ্ছে। আইডিয়া সেলুলার জানিয়ে দিয়েছে, সস্তায় নতুন ফোন আনার পরিকল্পনা থাকলেও সেক্ষেত্রে ভরতুকি দেওয়ার কোনও প্রশ্নই নেই। সংস্থার এমডি জানিয়েছেন, নয়া হ্যান্ডসেট বাজারে এলে তার দাম হওয়া উচিত ২৫০০ টাকার আশেপাশে। তিনি আরও জানিয়েছেন, এর আগেও টেলিকম অপারেটর সংস্থাগুলি রিলায়েন্স ইনফোকমের সস্তার হ্যান্ডসেটের মোকাবিলা করতে হ্যান্ডসেট প্রস্তুতকারক সংস্থার সঙ্গে হাত মিলিয়েছে।

[মিশে যাচ্ছে Idea ও Vodafone, তৈরি হবে দেশের বৃহত্তম নেটওয়ার্ক]

vodafone_idea_web

হিমাংশু কাপানিয়া স্বীকার করে নিয়েছেন, রিলায়েন্স জিও একসঙ্গে প্রচুর হ্যান্ডসেট তৈরি করবে বলে খুব সস্তায় গ্রাহকদের হাতে নয়া ফোন তুলে দিতে পারবে। এর মোকাবিলা করতে অন্যান্য টেলিকম সংস্থাগুলিকেও দ্রুতই হ্যান্ডসেট প্রস্তুতকারক সংস্থার সঙ্গে হাত মেলানো উচিত। আইডিয়ার নতুন ফোনে কী কী ফিচার থাকতে পারে? এবিষয়ে এখনও মুখ না খুললেও সংস্থার কর্তারা ইঙ্গিত দিয়েছেন, নতুন হ্যান্ডসেটে ফোর-জি ও টু-জি সিম ব্যবহার করা যাবে। শুধু আইডিয়া নয়, অন্যান্য অপারেটরের সিমও ব্যবহার করা যাবে। আর কী কী  ফিচার ওই ফোনে থাকবে, তা নিয়ে এই মুহূর্তে চলছে গবেষণা ও মার্কেট রিসার্চ। তবে জিওফোন বাজারে চলে এলে টু-জি ফোনের বিশাল বাজার যে ধ্বংস হয়ে যেতে পারে, সেই আশঙ্কাও লুকিয়ে রাখেননি আইডিয়া কর্তা।

[Jio-কে টেক্কা দিতে অবিশ্বাস্য দামে ভয়েস কল অফার Idea-র]

Idea_web

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে