BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

জানেন, হোয়াটসঅ্যাপে কীভাবে গোপন রাখবেন নিজের মোবাইল নম্বর?

Published by: Sulaya Singha |    Posted: March 6, 2019 4:55 pm|    Updated: March 6, 2019 4:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন, অথচ আপনার মোবাইল নম্বরটি কেউ দেখতে পাবে না, এমনটা কি হয়? যে ফোন নম্বরটি দিয়ে আপনি হোয়াটসঅ্যাপে রেজিস্টার করেন, তা আপনার কনট্যাক্ট লিস্টে থাকা যে কোনও হোয়াটসঅ্যাপ ইউজারই দেখতে পান। ফলে যে কেউ ফোন করে বিরক্ত করার সুযোগ পেয়ে যায়। কিন্তু যাঁরা প্রাইভেসি লাভার, তাঁরা নিজেদের হোয়াটসঅ্যাপ নম্বর গোপন রাখতেই চান। তবে সে ইচ্ছে অপূর্ণই থেকে যায়। কিন্তু প্রযুক্তির কল্যাণে এবার এও সম্ভব। অনায়াসেই সকলের কাছ থেকে নিজের ব্যবহৃত নম্বরটি লুকিয়ে রাখতে পারবেন আপনি। কীভাবে? জেনে নিন সহজ পদ্ধতিটি।

[মিলনের স্থায়িত্ব বাড়াতে ঘরোয়া উপায়েই বানিয়ে ফেলুন ভায়াগ্রা]

জনপ্রিয় এই মেজেসিং অ্যাপ ডাউনলোড করে রেজিস্টার করতে গেলেই একটি মোবাইল নম্বর চাওয়া হয়। সেটি দিলে তবেই লগ ইন করা সম্ভব। নম্বরটি আপনার কনট্যাক্ট লিস্টে প্রত্যেকেই দেখতে পান। কিন্তু আপনি না চাইলে এবার সেই নম্বর কেউ দেখতে পাবেন না। কয়েকটি সহজ স্টেপেই তা সম্ভব।

প্রথমে এমন একটি মোবাইল নম্বর বেছে নিন যেটি আপনি গোপন রাখতে চান। এবার আপনার স্মার্টফোন থেকে হোয়াটসঅ্যাপ আনইনস্টল করে ফেলুন। যে নম্বর বিশেষ ব্যবহার করেন না অথচ ফোনে রয়েছে সেই পুরনো সিম কার্ডটি সরিয়ে ফেলুন ফোন থেকে। সেটিকে অন্য একটি ফোনে ভরে রাখুন যাতে সেই নম্বরে কোনও এসএমএস এলে চেক করতে পারেন। এবার ডিভাইসে নতুন সিম কার্ড ভরুন। ফের হোয়াটসঅ্যাপ ডাউনলোড করে ইনস্টল করুন। ঠিক যেভাবে ফোন নম্বর দিয়ে রেজিস্টার করতে হয় করুন। তবে সেখানে পুরনো নম্বরটি টাইপ করবেন। অন্য যে ফোনে সিমটি ভরেছিলেন সেখানে ওয়ান টাইম পাসওয়ার্ড বা ওটিপি নম্বর এসে পৌঁছবে। সেটি দেওয়ার পর লগ ইন করুন। তারপর সেই ফোন নম্বর বন্ধ করে দিন। ব্যস, আর কেউ আপনার নতুন নম্বর জানতে পারবেন না। কারণ আপনার আগের নম্বরটিই হোয়াটসঅ্যাপে শো করবে। ফলে ভয়েস কল করে জ্বালানোর পথ বন্ধ।

[পুলওয়ামায় হামলার পরই ভারতের ৯০টি ওয়েবসাইট হ্যাকের চেষ্টা পাকিস্তানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement