BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আজব কাণ্ড! গর্ভবতী হতে McDonald’s-এর ভাজাভুজি খাচ্ছেন মহিলারা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 3, 2018 8:35 am|    Updated: July 13, 2018 1:49 pm

McDonald’s fries increase fertility, believe US women

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন মুলুকে গর্ভবতী হতে মহিলারা এখন এক আজব পদ্ধতি অনুসরণ করছেন। ChannelMum.com-এর এক সমীক্ষায় জানা গিয়েছে, গর্ভবতী হতে মার্কিন মুলুকে মহিলারা প্রচুর পরিমাণে ম্যাকডোনাল্ড’স-এর ‘ফ্রেঞ্চ ফ্রাইস’ খাচ্ছেন। তাঁরা মনে করেন, এই চিপস-এ যে নুন ব্যবহার করা হয়, তা নাকি মহিলাদের প্রজননে সাহায্য করতে পারে।

[কী কী ঘটবে ২০১৮-তে? জনপ্রিয় এই গণৎকারের ভবিষ্যদ্বাণী জেনে নিন]

যদিও এই দাবির কোনও সত্যতা রয়েছে বলে মনে করেন না গাইনোকলোজিস্টরা। বরং তাঁদের মতে, এটা স্রেফ গুজব। ইউটিউবে বিভিন্ন ‘লাইফ হ্যাক’ চ্যানেলগুলি এই ধরনের ভ্রান্ত প্রচার করে সস্তায় জনপ্রিয়তা পেতে চাইছেন বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। বস্তুত, গর্ভবতী হওয়ার পিছনে জনপ্রিয় মার্কিন ফুড চেন-এর ভাজাভুজির অন্তত কোনও ভূমিকা নেই বলেই তাঁদের মত। বিশেষজ্ঞদের একাংশ আবার বলছেন, যৌন মিলনের পর মহিলাদের মশলাদার কিছু খেতে ইচ্ছা করে। হতে পারে, সে জন্যই ফ্রাই খাচ্ছেন তাঁরা।

[জানেন, কীভাবে হবু স্ত্রীর চোখে আপনি হয়ে উঠতে পারেন ‘পারফেক্ট’ পুরুষ?]

মার্কিন মুলুকে মহিলারা গর্ভবতী হতে ইদানীং আজব কিছু কাণ্ডকারখানা ঘটাচ্ছেন। উপরের ওয়েবসাইটটি সেরকমই কিছু ‘ট্রেন্ড’ প্রকাশ্যে এনেছে। মিলনের পর মার্কিন মহিলারা প্রায় তিন মিনিট পা’দুটি উপরের দিকে তুলে রাখছেন। তাঁরা মনে করছেন, এভাবে তাঁরা প্রজননশীল হতে পারবেন। যাঁরা এরকম করছেন, তাঁদের সংখ্যা কম নয়, প্রায় ৫৮%। ৩৭% মহিলা আবার মিলনের পর প্রতিদিন হট চকোলেট পান করছেন। আর ৩৭% মহিলা প্রতিদিন আনারসের জুস পান করে ভাবছেন, এভাবে তাঁরা সন্তানের মা হতে পারবেন।

[পরমাণু বোমার বোতাম আমার টেবিলেও আছে, কিমকে পালটা ট্রাম্পের]

টিনএজাররাও এই দৌড়ে পিছিয়ে নেই। প্রতি ১০ জনের মধ্যে একজন টিনএজার রাতে বিছানায় মোজা পরে ঘুমোতে যাচ্ছে। কেউ কেউ বিছানার চাদর ও পোশাকে সবুজ রংয়ের আধিক্য আনছেন। ১৫% মহিলা রাতে কোনও আলো না জ্বালিয়ে ঘুমোচ্ছেন। ৭% মহিলা টানা এক মাস মদ্যপান থেকে বিরত থাকছেন মা হওয়ার আকাঙ্খায়। এমনকী, কয়েকজন মহিলা তো মনে মনে নিজেকে এটা ভাবতে জোর করছেন যে, ‘আমি কোনওমতেই গর্ভবতী হব না।’ এরকম আজব ভাবনার কারণ, তাঁরা মনে করছেন মা না হতে চাওয়াটাই তাঁদের মা হতে সবচেয়ে বেশি সাহায্য করবে। আমেরিকায় প্রতি বছরের ২ জানুয়ারি জাতীয় সন্তান দিবস পালিত হয়। সেই উপলক্ষ্যেই এই প্রতিবেদনটি প্রকাশ্যে এসেছে। ভাবতে অবাক লাগে, আজকের দিনে দাঁড়িয়ে একটি সভ্য দেশের নাগরিকরা স্রেফ কিছু গুজবকে গুরুত্ব দিয়ে মা হওয়ার স্বপ্ন দেখছেন।

[OMG! ২০৪০ সালের মধ্যে বিলুপ্ত হয়ে যাবে সাধের চকোলেট!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে