BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

ছিপছিপে ‘ফিগার’ অতীত, ফ্যাশন দুনিয়ায় নজর কাড়ছেন পেশিবহুল ললনারাই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 30, 2018 1:57 pm|    Updated: July 14, 2018 5:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচ্ছা পছন্দের নারীকে স্বপ্নে দেখলে ঠিক কেমন দেখেন? ছিপছিপে চেহারা, টানটান ত্বক, সরু কোমর। উফঃ, তাই বলে কী একটু গোলুমলুরা কারও স্বপ্নে আসবে না? নিশ্চয়ই আসবে। আসতেই হবে। একটু মুটিয়ে গেলেই যে লাবণ্য ঝরে যায়, এমন ভাবনা অতীত হতে চলেছে। স্বাস্থ্যবতী তরুণীর মধ্যেও থাকে দিঘির মতো টলটলে সৌন্দর্য। সেই সৌন্দর্যই এবার ফ্যাশন দুনিয়ায় বাজিমাত করবে। শুধু জিমে গিয়ে ঝরিয়ে ফেলতে হবে অতিরিক্ত ক্যালোরি। ওয়ার্কআউট করে বাড়িয়ে ফেলুন মাসল। কেননা দীর্ঘ সময় পর ফ্যাশন দুনিয়ার সুন্দরের সংজ্ঞায় বদল আসছে। বেশিদিন আর ছিপছিপে চেহারার টোনড ত্বককে আকর্ষণীয়ার তালিকায় ফেলা যাবে না। সাম্প্রতিক গবেষণার রিপোর্ট বলছে, খুব শিগগির সুন্দরীর মুকুট ছিনিয়ে নেবেন পেশিবহুল তরণীরা। তবে তার মধ্যেও বৈচিত্র দেখা যাবে। পেশীবহুল টোনড ত্বকের কিন্তু ট্রেন্ড তৈরি হচ্ছে।

[কিছুই মনে থাকছে না? হলুদের গুণেই কিন্তু ফিরবে স্মৃতি]

গবেষক ফ্রান্সেস বোজসিকের মতে, নিজেকে সুন্দর দেখাতে সব থেকে বেশি তৎপর মহিলারা। এজন্য ব্যালান্সড ডায়েট থেকে শুরু করে নানারকম শারীরিক কসরত, কিছুই তালিকা থেকে বাদ যায় না। সম্প্রতি মিস ইউএসএ সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ৭৮জন তরুণীর ছবি নিয়ে গবেষণা করেছিল বোজসিকের টিম। সেখানেই দেখা গিয়েছে, পেশিবহুল তরুণীদের জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। গবেষণার দ্বিতীয়ধাপে ১৪ জন মহিলার ছবি কাজ শুরু হয়। ৫৪ জন মহিলাকে ছবিগুলি দেওয়া হয়। ১৪ জনের দুটি করে ছবি ছিল। একটি ছবিতে ঝাঁ চকচকে ছিপছিপে নির্মেদ চেহারার সুবেশা তরুণী। অন্যটিতে টানটান ত্বকের পেশিবহুল চেহারা। দ্বিতীয় ছবিটিই অনেকবেশি গ্রহণযোগ্য।

[এই ৫টি শখ আছে? তাহলে আপনার বুদ্ধি বাকিদের থেকে একটু বেশিই]

উল্লেখ্য, মহিলা সেলেবদের মধ্যেও এই প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। শুধু ডায়েট কন্ট্রোল করে ছিপছিপে থাকাই নয়। জিম করে তৈরি করা পেশিসমৃদ্ধ শরীরী বিভঙ্গ অনেকবেশি আকর্ষণীয়। এতে পছন্দমতো খাবার খেয়েও নিজেকে যেমন মেনটেন করা যায়, তেমনই জিম করে পেশিবহুল চেহারাও তৈরি করা যায়। তাই কষ্ট করে ক্ষীণকায়া হওয়ার চেষ্টা ছাড়ুন। সুন্দরভাবে খাওয়া দাওয়া করে জিমে চলে যান। ঝরিয়ে ফেলুন অতিরিক্ত ক্যালোরি। টোনড ত্বকের সঙ্গে পেশিবহুল চেহারায় নতুনভাবে নিজেকে আবিষ্কার করুন। দেখবেন বেশ লাগছে। সোশ্যাল সাইটে বন্ধুদের তরফে বাহবার সঙ্গে দারুণ কমেন্টও পাচ্ছেন।

[শরীরের কোন অংশে ট্যাটুতে মঙ্গল, জানাবে আপনার রাশিফল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement