BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  শনিবার ৮ আগস্ট ২০২০ 

Advertisement

নতুন বছরে ঘরকে দিন নতুন চেহারা

Published by: Bishakha Pal |    Posted: January 5, 2019 9:16 pm|    Updated: January 5, 2019 9:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য বাড়ি কিনেছেন? নাকি ফ্ল্যাট? নাকি নিজের বাড়িটাই নতুন করে সাজাতে চাইছেন নতুন বছরে? তাহলে গতানুগতিক না ভেবে একটু অন্যরকম চিন্তাভাবনা করুন। এবছর আপনার ঘরকে সাজান অন্যভাবে।

ওয়ালপেপার

ঘরকে সাধারণভাবে পেইন্ট না করে অন্যরকম লুক দিন। ওয়ালপেপারে আনুন নতুন ডিজাইন। বাজারে বিভিন্ন ধরনের ওয়ালপেপারের ডিজাইন পাওয়া যায়। রংয়ের কাজ যারা করে, তাদেরও কাছেও অনেক রকম স্টক থাকে। সেখান থেকে বেছে নিতে পারেন ডিজাইন। মেটালিক কালার, ফ্লোরাল ডিজাইন, ওয়াইল্ডলাইফ এখন ফ্যাশন ইন। দেওয়াল অন্যরকমভাবে সাজালে ঘরের সৌন্দর্য খুলবে ভাল।

পরিবেশবান্ধব বাড়ি

বাড়ি মানেই আপনার প্রাণখুলে থাকার জায়গা। সারাদিন অফিসে খাটাখাটনি করে একটু যদি শান্তিতে সময় না কাটাতে পারলেন, তাহলে আর বিশ্রাম কী করে হবে? কিন্তু এর জন্য শুধু সময় নয়, প্রয়োজন পরিবেশেরও। বাড়িতে গাছ থাকলে এমনিতেই বিশ্রামের আবহ তৈরি হয়। ঘরের মধ্যে রাখতে পারেন ছোট কোনও গাছ। এক্ষেত্রে সবচেয়ে উপযোগী অ্যালোভেরা। সামনে যদি ব্যালকনি থাকে, সেটি ছোট ছোট গাছ দিয়ে সাজাতে পারেন। এছাড়া ঘরে প্লাস্টিকের বদলে কাঠের জিনিস ব্যবহার করুন। টেবিল, চেয়ার তো বটেই, ফুলদানি বা জিনিসপত্র রাখার স্ট্যান্ডও কাঠের ব্যবহার করতে পারেন।

নতুন বছরে কপাল ফেরাতে বাড়িতে লাগান এই গাছগুলি ]

মেঝে ও ছাদ

মেঝের সঙ্গে ছাদ এখন অনেক জায়গাতেই সামঞ্জস্য না রেখে তৈরি হয়। এটাই কিন্তু নতুন স্টাইল। কিন্তু সাবধান। এভাবে বাড়ি সাজাতে গিয়ে কিন্তু ঘেঁটে ফেলবেন না। বিভিন্ন টাইলস যেমন মেঝের জন্য উপযোগী, তেমন ছাদ সাজানো যেতে পারে অনেকরকমভাবে। এক্ষেত্রে ঘরের আকার ও দেওয়ালও একটা বড় বিষয়। তাই সবথেকে ভাল হয় যদি অন্তত এই বিষয়টা নিয়ে আপনি ইন্টিরিয়র ডিজাইনারের সঙ্গে কথা বলেন।

ব্যক্তিগত সময় কাটানোর জায়গা

এসব তো গেল ঘরের সৌন্দর্যচর্চা। এবার মন দিন নিজের পছন্দে। বই পড়তে বা সিনেমা দেখতে ভালবাসেন? তাহলে সোফার থেকেও এখন বেশি ভাল বিন ব্যাগ চেয়ার। নিজের মতো করে এখানে বসে আপনি সময় কাটাতে পারবেন। বই ভালবাসলে অবশ্যই ড্রয়িংরুমে রাখুন বুকশেলফ। টি-টেবিলে রাখতে পারেন ম্যাগাজিন। তবে যেভাবেই নিজের ঘর সাজান না কেন, কখনওই নিজের ইচ্ছার সঙ্গে কখনওই আপস নয়।

পার্টি পছন্দ নয়? বর্ষবরণের রাত এভাবেই সেলিব্রেট করুন বাড়িতে ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement