BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  শনিবার ৮ আগস্ট ২০২০ 

Advertisement

জানেন, এবার হোয়াটসঅ্যাপেই জেনে নেওয়া যাবে ট্রেনের PNR স্টেটাস?

Published by: Sulaya Singha |    Posted: September 14, 2018 8:47 pm|    Updated: September 14, 2018 8:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে, ততই বাড়ছে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা। নতুন নতুন ফিচার এনে ইউজারদের মাঝেমধ্যেই চমক দেয় জনপ্রিয় এই মেসেজিং। ভয়েস-ভিডিও কল থেকে গ্রুপ চ্যাট, কত রকমভাবেই না আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবদের সঙ্গে যোগাযোগ রাখা যায়। কিন্তু অনেকেই হয়তো জানেন না, এই অ্যাপের মাধ্যমেই দেখে নেওয়া যায় ট্রেনের পিএনআর স্টেটাস কিংবা ট্রেনের টাইম।

[আবার চমক! গ্রাহকদের জন্য আকর্ষণীয় ক্যাশব্যাক অফার আনছে জিও]

আপনি বলতেই পারেন, পিএনআর স্টেটাস চেক করা বা লাইভ ট্রেনের আপডেট পাওয়ার অন্যান্য সাইট তো রয়েইছে। IRCTC অ্যাপের মাধ্যমেও অনায়াসে সমস্ত আপডেট পাওয়া যায়। তাছাড়া ১৩৯ ডায়াল করেও স্টেটাস জেনে নেওয়ার অপশন থাকে। কিন্তু ভাবুন তো, শুধু হোয়াটসঅ্যাপ ক্লিক করলেই প্রয়োজনীয় সব তথ্য পেয়ে যান, তাহলে কতখানি সময় বেঁচে যাবে আপনার। তাও আবার নিখরচায় মিলবে এই পরিষেবা। তাহলে আর দেরি কেন? চটপট জেনে নিন, কীভাবে হোয়াটসঅ্যাপ এক্ষেত্রেও আপনার সাহায্যে হাজির হয়।

পিএনআর স্টেটাস ও লাইভ ট্রেন স্টেটাস দেখানোর জন্য ডিজিটাল প্ল্যাটফর্ম মেক মাই ট্রিপ-এর সঙ্গে হাত মিলিয়েছে IRCTC। তবে আপনার ফোনে আইআরসিটিসি না থাকলেও চলবে। শুধু প্রয়োজন হোয়াটসঅ্যাপআপডেটের। স্মার্টফোনে যেন এই অ্যাপের লেটেস্ট ভার্সানটি থাকে। আর থাকতে হবে ইন্টারনেট কানেকশন। এবার কনট্যান্টে সেভ করে ফেলুন 7349389104 নম্বরটি। এটি মেক মাই ট্রিপের হোয়াটসঅ্যাপ নম্বর। এবার মেসেজিং অ্যাপটি থেকে মেক মাই ট্রিপের কনট্যাক্ট খুলে নিজের প্রয়োজনীয় তথ্য জেনে নিন। পিএনআর স্টেটাস জানতে মেসেজ বক্সে PNR টাইপ করার পর পিএনআর নম্বরটি লিখুন। তাহলেই চ্যাটের মাধ্যমে সব খুঁটিনাটি জানিয়ে দেওয়া হবে আপনাকে। IRCTC সার্ভার থেকে তথ্য টেনেই MakeMyTrip জানিয়ে দেবে আপনার টিকিট নিশ্চিত হয়েছে নাকি এখনও ওয়েটিং লিস্টেই রয়েছেন। এছাড়াও পেয়ে যাবেন ট্রেনের লাইভ টাইম। ট্রেন কোন স্টেশনে রয়েছে, কখন গন্তব্যে পৌঁছবে ইত্যাদি ইত্যাদি। তবে IRCTC সার্ভার থেকে তথ্য টেনে MakeMyTrip তা আপনার কাছে হোয়াটসঅ্যাপের মাধ্যমে পৌঁছে দেয়
বলে উত্তর পেতে খানিকটা সময় লাগে। তার জন্য হোয়াটসঅ্যাপ নোটিফিকেশনটি অবশ্যই অন রাখুন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement