২৪ কার্তিক  ১৪২৬  সোমবার ১১ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেসবুকের মায়াবী দুনিয়া ছেড়ে যুবপ্রজন্ম এখন ঝুঁকেছে ইনস্টাগ্রামে। ইউজারদের আকর্ষণ করতে প্রায় দিনই নতুন নতুন ফিচার আনছে এই সোশ্যাল মিডিয়া। লাইভ থেকে আইজি টিভি, নানা মজার মজার ফিচারে সম্বৃদ্ধ হচ্ছে এই প্ল্যাটফর্ম। এবার আরও বেশি লোভনীয় হতে চলেছে ইনস্টাগ্রাম। কারণ এই সোশ্যাল সাইট থেকে এবার সরাসরি শপিংও করা যাবে।

[এক ক্লিকেই হাতে মিলবে ‘নমো’র শার্ট, ঘড়ি ও টুপি]

ইনস্টাগ্রামে নানা পোস্টের মধ্যেই ভেসে ওঠে ই-কমার্স সাইটের বিজ্ঞাপন। ক্লিক করে কখনও সেসব সাইটে সরাসরি ঢুকে পড়া যায়। আবার কখনও সেই শপিংয়ের অ্যাপটি ডাউনলোড করতে বলা হয়। কিন্তু যে ফিচারটি যুক্ত হচ্ছে, সেটি একটু আলাদা। এবার ইনস্টাগ্রামেই থাকতে চলেছে একটি শপিং ট্যাব। সেই ট্যাব খুললেই একটি নতুন পেজে পৌঁছে যাবেন। যেখানে বিভিন্ন ব্র্যান্ড এবং ই-কমার্স সাইটের পণ্য সামগ্রীর ছবি ভেসে উঠবে। সেই ফিড থেকেই নিজের ইচ্ছা মতো ব্র্যান্ড ও জিনিস পছন্দ করে নেওয়া যাবে অনায়াসেই। অর্থাৎ অনলাইন শপিংয়ের জন্য আর আলাদা করে বিভিন্ন ট্যাব ঘাঁটার প্রয়োজন হবে না। ফেসবুকের প্রধান কার্যনির্বাহী আধিকারিক শেরিল স্যান্ডবার্গ জানান, বর্তমানে প্রায় ৯ কোটি ইনস্টাগ্রাম ইউজার পণ্য সামগ্রীর বিজ্ঞাপনে ক্লিক করে থাকেন। যা থেকে মোটা অঙ্কের ব্যবসাও করছে ই-কমার্স সাইটগুলি। আর ইনস্টাগ্রামে এই ফিচার যুক্ত হলে যে অনলাইন শপিং প্ল্যাটফর্ম আরও লাভবান হবে, তা বলাইবাহুল্য।

[ফোনে থাকছে চারটি ক্যামেরা! গ্রাহকদের মন পেতে যুগান্তকারী সৃষ্টি রেডমির]

সময়ের সঙ্গে সঙ্গে সাধারণ মানুষের জীবনের ব্যস্ততাও বেড়েছে অনেকখানি। পুজো দোরগোড়ায়। অথচ নানা কাজের চাপে অনেকেরই আর ঘুরে-ফিরে শপিং করা হয়ে ওঠে না। তাই অনলাইন শপিংয়েই ঝোঁকেন তাঁরা। বাড়ি বসেই পাওয়া যায় ডেলিভারিও। তাই দিনে-দিনে ই-কমার্স সাইটের জনপ্রিয়তা বেড়েই চলেছে। তাই পুজোর আগে ইনস্টাগ্রাম এমন সুখবর শোনানোয় স্বাভাবিকভাবেই দারুণ খুশি বাঙালি ইউজাররা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং