BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পেটিএম ব্যবহার করেন? তাহলে জেনে রাখুন এই নয়া নিয়ম

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 9, 2017 9:30 am|    Updated: March 9, 2017 9:30 am

Paytm to Charge credit card transaction on adding money to wallet

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়মিত পেটিএম ব্যবহার করেন? ডিজিটাল ওয়ালেট থেকেই সাধারণত পেমেন্ট করতে অভ্যস্ত আপনি? তাহলে এই খবরটি অবশ্যই জেনে রাখুন। এবার থেকে ক্রেডিট কার্ডের মাধ্যমে পেটিএম ওয়ালেটে টাকা রিচার্জ করলেই ২ শতাংশ অর্থ কেটে নেওয়া হবে।

(বাজারে নতুন ১০ টাকার নোট আনছে রিজার্ভ ব্যাঙ্ক)

ডেবিট কার্ডের পাশাপাশি অনেকেই ক্রেডিট কার্ডের মাধ্যমেও পেটিএম-এ রিচার্জ করে থাকেন। তাঁদের ক্ষেত্রে এবার এই নয়া নিয়ম চালু করছে মোবাইল ওয়ালেট সংস্থাটি। স্বাভাবিকভাবেই ক্রেটিড কার্ড ব্যবহারকারীদের কাছে এমন খবর সুখবর নয়। তবে সংস্থা জানাচ্ছে, সেই ২ শতাংশ অর্থ তারা কুপনের মাধ্যমে ফেরত দিয়ে দেবে। যে কুপনগুলি পরবর্তীকালে অন্যান্য অনলাইন পরিষেবা যেমন সুইগি বা উবেরের ক্ষেত্রে ব্যবহার করা যাবে। অর্থাৎ পেটিএম ব্যবহারকারীর কাছ থেকে কোনও অর্থই নিজেদের ঝুলিতে ভরবে না বলেই জানাচ্ছে সংস্থা। যদিও ডেবিট কার্ড ব্যবহারকারীদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য নয়।

(অবৈধ বাংলদেশিদের দেশ থেকে বের করার নির্দেশ সুপ্রিম কোর্টের)

পেটিএম-এর দাবি, সঠিক গ্রাহক চিহ্নিত করার জন্যই এই প্রক্রিয়াটি শুরু করা হচ্ছে। পেটিএম ওয়ালেট রিচার্জের ক্ষেত্রে যাতে ক্রেডিট কার্ডের ব্যবহার বন্ধ না হয়ে যায়, তার জন্যই কুপনের মাধ্যমে ২ শতাংশ অর্থ ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। জানানো হয়েছে, ক্রেডিট কার্ডের মাধ্যমে ২৫০ টাকার বেশি পেটিএম রিচার্জ করলেই মিলবে কুপন। তার থেকে কম টাকা রিচার্জ করলে কিন্তু কুপনের ব্যবস্থা থাকছে না। যদিও কুপনের ব্যবস্থা এখনও চালু হয়নি বলে খবর। চালু হওয়ার পর থেকে চলতি বছর ৩১ ডিসেম্বর পর্যন্ত বৈধ থাকবে কুপনগুলি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে