BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

কন্যাসন্তানকে বিয়ে করে যৌনতায় লিপ্ত হতে পারেন পিতা, নিদান মৌলবির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 5, 2017 12:11 pm|    Updated: September 26, 2019 12:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের আজব নিদান এক মৌলবির। নিজের অবৈধ কন্যাসন্তানকে বিয়ে করতে পারেন পুরুষরা। প্রয়োজনে পারেন ভোগ করতে বা যৌনতায় লিপ্ত হতেও। কোনও দায়িত্ব নিতে হবে না, স্রেফ বিছানায় মেয়েকে ভোগ করতে পারেন পিতা। এবার এরকমই বিতর্কিত নিদান দিলেন এক মৌলবি।

ওই মৌলবির যুক্তি, অবৈধ সন্তানের কোনও দায়িত্ব পিতার নয়। তাই তিনি ওই কন্যাকে শয্যায় ভোগ করতেই পারেন। চাইলে বিয়েও করতে পারেন। নিজের বক্তব্যের স্বপক্ষে একটি ভিডিও প্রকাশ করেছেন ওই মৌলবি। ইউটিউবে ভিডিওটি প্রবল সমালোচনার মুখে পড়েছে। ভিডিওটি বেশ পুরনো হলেও ভাইরাল হয়েছে সম্প্রতি।

[জানেন, ঋতুমতী হওয়ার দিন কী কী রীতি মানতে হয় মহিলাদের?]

মিশরে ওই মৌলবির বেশ সুনাম রয়েছে। নিজের ভিডিওতে আল সেরসাওয়ি দাবি করেছেন, বিশিষ্ট ইমাম আল শাফিই নাকি বলে গিয়েছেন, নিজের ঔরসজাত না হলে যে কোনও কন্যাকে বিয়ে করতে পারেন পিতা। মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ে পড়ান আল সেরসাওয়ি। তাঁর বক্তব্য, একজন প্রাপ্তবয়স্ক মুসলিম কারও সঙ্গে অবৈধভাবে দৈহিক সম্পর্কে জড়িয়ে পড়লে যদি সন্তানের জন্ম হয়, তাহলে সেই সন্তানকে চাইলে তিনি বিয়েও করতে পারেন। ইসলামে তাতে কোনও বাধা নেই।

তিনি আরও বলছেন, শরিয়া আইনমতে একজন অবৈধ কন্যাসন্তান কখনই পিতার নামের ঐতিহ্য বহন করেন না। নেটিজেনরা এই ভিডিওর প্রবল সমালোচনা করেছেন। কয়েকদিন আগেই আর এক মৌলবি এক টেলিভিশন শোয়ে গিয়ে দাবি করেন, ছোটদের বিয়ে করতে কোনও মানা নেই ইসলাম ধর্মে। বরং এতে নাকি শিশুরা যোগ্য অভিভাবকের হাতেই বড় হয়ে উঠতে পারেন।

[যৌনতা নিয়ে প্রশ্ন? এই ওয়েবসাইটে মিলবে সব উত্তর]

দেখুন ভিডিও:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement