৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সুস্থ থাকার চাবিকাঠি শারীরিক সুখ। অর্গ্যাজমই করে দেয় অনেক সমস্যার সমাধান। কেমন এই অনুভূতি? এর উপকারিতা অনেক। জানাচ্ছেন বিশিষ্ট গাইনোকোলজিস্ট ডা. পল্লব গঙ্গোপাধ্যায়। 

[সপ্তাহান্তে জীবনের স্বাদ নতুন করে নিন এই জিভে জল আনা রেসিপিতে]

এক অনাবিল সুখের মুহূর্ত, ভাললাগা অনুভূতির শেষে চরম উত্তেজনা, শরীরে ঈষৎ কাঁপুনি, শারীরিক ও মানসিক তৃপ্তিই হল অর্গ্যাজম। পুরুষের মতোই নারীরাও মুহূর্তটিকে সমান উপভোগ করেন। যা শুধু বিছানায় আনন্দ পাওয়া ও সুখী দাম্পত্যের জন্যই গুরুত্বপূর্ণ নয়, খুব উপকারী মহিলাদের স্বাস্থ্য ভাল রাখতেও। নানা অসুখের ঝুঁকি কমে।

মহিলাদের একটু অন্যরকম: পুরুষরা সেক্সুয়াল প্লেজার খুব দ্রুত অনুভব করেন, মহিলাদের মিলনের সময় উত্তেজনার বিভিন্ন পর্যায় থাকে। ধীরে ধীরে এই তৃপ্তি পান। বেশিরভাগ ক্ষেত্রেই যৌন তৃপ্তি থাকলেও অর্গ্যাজম নাও হতে পারে। যখন আবেগে বুঁদ হয়ে অনুভুতি গা ভাসিয়ে উত্তেজনার চুড়ায় পৌঁছে মনে হবে এ যেন এক স্বর্গীয় সুখ, তখনই তা হবে সঠিক অর্গ্যাজম।

[হাতের ব্যথায় ভুগছেন? বাড়িতে বসেই রেহাই মিলবে এই উপায়ে]

কেন প্রয়োজন:

  • মানসিক চাপ কমে: ভাল অর্গ্যাজম অতিরিক্ত মানসিক চাপ ও দুশ্চিন্তাকে লঘু করে। উদ্বেগের বিষয়গুলোকে মন থেকে দূরে রাখে। মন থাকে হালকা ও উৎফুল্ল। মুড ভাল হয়।যৌন ক্রিয়ার সময় পশ্চাৎ পিট্যুইটারি গ্রন্থি থেকে প্রোল্যাকটিভ ও অক্সিটক্সিন হরমোন নিঃসৃত হয়। এটি মুড ভাল করতে কাজ দেয়। দীর্ঘদিনের অবসাদ কাটাতে ভাল অর্গ্যাজম জরুরি।
  • বয়সকালের সমস্যা কমায়: যাঁদের নিয়মিত অর্গ্যাজম হয়, তাঁদের পেলভিক ফ্লোর মাসেল ভাল থাকে। ফলে বয়সকালে প্রস্রাব ধরে রাখতে না পারার সমস্যা ও ইউটেরাস নিচে নেমে আসার সমস্যার সম্ভাবনা কমে।
  • রক্ত সঞ্চালন ভাল হয়: অর্গ্যাজম ভাল হলে জনন তন্ত্রের রক্তপ্রবাহ বাড়ে। ফলে এই জনন অঙ্গের সজীবতা বাড়ে। মেনস্ট্রুয়াল সাইকেল স্বাভাবিক হয়।
  • ভাল এক্সারসাইজ: অর্গ্যাজমের পুরো প্রক্রিয়াটি শরীরের জন্য খুব ভাল এক্সারসাইজ। সঙ্গমকালে ক্যালরি কমাতে সাহায্য করে।
  • বয়স ধরে রাখে: যৌন তৃপ্তি পেলে মহিলাদের ত্বকের উজ্জ্বলতা বাড়ে। মুখে বয়সের ছাপ অনেক দেরিতে পড়ে।
  • ঘুম ভাল হয়: অর্গ্যাজমের কারণে দেহে এনডরফিন হরমোন উৎপাদন হয় যা ঘুম ভাল হতে সাহায্য করে।
  • ব্যথা কমায়: মাইগ্রেনের ব্যথা, মানসিক চাপ থেকে মাথার যন্ত্রণা, যে কোনও ধরনের সার্জারির ব্যথা কমাতে অর্গ্যাজমের ভূমিকা রয়েছে
  • আয়ু বাড়ায়: গবেষণায় দেখা গিয়েছে, অর্গ্যাজমের চরম সুখ যাঁরা পেয়েছেন তাঁদের করোনারি আর্টারি ডিজিজ হওয়ার সম্ভাবনা খুব কম থাকে। অকালে মৃত্যু হয় না।

[জানেন, ঠিক কতক্ষণ দীর্ঘ সঙ্গম চান মহিলারা?]

বুঝে করুন: এই চরম উত্তেজনার স্বাদ নারী-পুরুষ উভয়েই পেতে চান। অনেক মহিলাই পরিবার ও কেরিয়ারের কারণে বৈবাহিক সম্পর্কে আবদ্ধ হতে চান না। তাই এই সুখ পেতে অনেকেই স্বমেহনে নিজেকে খুশি করেন। তাতে হয়তো দুধের স্বাদ ঘোলে মেটে। তবে রোজ নয়। সতর্ক থাকতে হবে। এই প্রক্রিয়ায় দীর্ঘদিন অভ্যেস ভবিষ্যতে স্বাভাবিক মিলনে অন্তরায় হতে পারে। পরবর্তীকালে পার্টনারের সঙ্গে মিলিত হলে অর্গ্যাজমের বৃত্ত সম্পূর্ণ হয় না।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং