Advertisement
Advertisement
Valentine's Day tips

প্রেমদিবসে মনের মানুষকে প্রেম নিবেদন করতে চান? এই ৬টি বিষয় অবশ্যই মাথায় রাখুন

অবস্থা বুঝে নিয়ে তবেই ভালোবাসার ব্যবস্থা।

Dos and don'ts while expressing love for the first time, know about this Valentine's Day 2024 | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:February 9, 2024 7:58 pm
  • Updated:February 9, 2024 9:18 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বসন্ত বহিছে মনে, তাঁরে মনের কথা বলি কেমনে? এ প্রশ্ন যদি আপনার হয় তাহলে উত্তর সামনেই রয়েছে। আরে, ভ্যালেন্টাইনস ডে (Valentine’s Day) তো আর কদিন বাদেই। এদিনই বলে দিন মনের কথা। তবে তার আগে কয়েকটি বিষয় অবশ্যই মাথায় রাখা প্রয়োজন।

যাঁকে প্রেম নিবেদন করছেন, তাঁর কাছে আপনার ভাবমূর্তি ঠিক কী রকম? সেটা আগে জানা দরকার। কারণ, ভাবমূর্তি ভালো না হলে প্রেম দূরে থাক, বন্ধুত্বও কিন্তু হারাতে পারেন। তাই প্রেম নিবেদনের আগে একবার ঝালিয়ে নিন সম্পর্কের সমীকরণ।

Advertisement

love

Advertisement

নিজের মনের কথা স্পষ্টভাবে বলুন। ঘুরিয়ে-পেঁচিয়ে কথা বলতে গিয়ে যেন এমন না হয় যে যাঁকে ভালোবাসার কথা বলছেন তিনি ভেবে বসলেন, আপনি শুধুমাত্র শারীরিক সম্পর্কে আগ্রহী। তাই তাঁকে প্রেমের জালে ফাঁসাতে চাইছেন।

প্রথমবার প্রেম নিবেদনের ক্ষেত্রে পারিপার্শ্বিক পরিস্থিতি অত্যন্ত গুরুত্বপূর্ণ। নিরিবিলিতেই ভালোবাসা জাহির করা ভালো। সবার সামনে প্রেম নিবেদন করার ঝুঁকি বেশি। যদি প্রস্তাব নাকচ হয়ে যায় তাহলে অপমানিত হতে হবে।

[আরও পড়ুন: কল্পনা-বাস্তবের লুকোচুরি খেলায় ছেলেবেলার স্মৃতি ফেরাল ‘ভূতপরী’, পড়ুন রিভিউ]

প্রেমে পড়া ও প্রেম নিবেদনের মাঝে দূরত্বটাকে বোঝার চেষ্টা করুন। তড়িঘড়ি প্রেম নিবেদন করতে যাবেন না। নিজের ভাবমূর্তি অক্ষুন্ন রেখে নিজেই আভাস দিতে থাকুন। যেন উলটো দিকের মানুষটি নিজেই হাতটা বাড়িয়ে দেয়।

Propose

যাঁকে প্রেম নিবেদন করতে চলেছেন, আগে তাঁর পছন্দ আর অপছন্দ জেনে নিন। এক্ষেত্রে কাছের কোনও বন্ধু সাহায্য করতে পারেন। কেউ সারল্য পছন্দ করেন, কারও আবার ফিল্মি স্টাইল বেশি পছন্দের। অবস্থা বুঝে ব্যবস্থা।

প্রেম নিবেদন করেই আলিঙ্গন বা চুম্বন করতে যাবেন না। উলটো দিকের মানুষটার প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করুন। তাঁর কাছে আগে অনুমতি নিন। তা পেলেই পরের পদক্ষেপ নিতে পারেন।

propose_web

[আরও পড়ুন: গোলাপ চায়ে চুমুক দিয়েই শুরু হোক প্রেমদিবস, রইল রকমারি রেসিপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ