BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রুশ হানার মাঝেই বিয়ে, প্রাণ বাঁচিয়ে ইউক্রেনের কনেকে নিয়ে ভারতে ফিরলেন হায়দরাবাদের যুবক

Published by: Kishore Ghosh |    Posted: February 28, 2022 7:48 pm|    Updated: February 28, 2022 7:54 pm

Indo-Ukrainian couple got married in Ukraine, escapes war to host reception in Hyderabad | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেমকে পরিণতি দিলেন ওঁরা, যুদ্ধ রুখতে পারল না। ইউক্রেন (Ukraine) মানেই তো এখন বারুদ-গন্ধ বাতাস আর ক্ষেপণাস্ত্র হানায় ঝলসে যাওয়া আকাশ। পাখি ওড়ার অনুমতি নেই! সেখানে এমন গল্প লিখলেন এক ভারতীয় তরুণ ও এক ইউক্রেনীয় তরুণী, যা চমকপ্রদ সিনেমার গল্পকেও হার মানাবে! রাশিয়া-ইউক্রেনের তুমুল যুদ্ধের মধ্যেই ওঁরা সাত পাকে বাঁধা পড়েন। কিন্তু এখানেই গল্পের শেষ না। আরও চমক আছে। সেটা কেমন?

গল্পের নায়ক ভারতীয় তরুণ প্রতীক। সে হায়দরাবাদের (Hyderabad) বাসিন্দা। নায়িকা ইউক্রেনের মেয়ে লুবভ। যেদিন রাশিয়া আক্রমণ করল ইউক্রেনকে (Russia-Ukraine War)। ক্ষেপণাস্ত্র হানায় কেঁপে উঠল সেদেশের মাটি। ঠিক তার আগের দিন অর্থাৎ ২৩ ফেব্রুয়ারি বিয়ে করেন প্রতিক ও লুবভ। প্রতিকের বিয়ের কথা আগেই জানা ছিল হায়দরাবাদে বাড়ির লোকেদের। সেই মতো রিশেপশনের আয়োজন করা হয়েছিল ক’দিন পরে। কিন্তু যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে প্রাণ বাঁচিয়ে ভারতে ফেরা ছিল চ্যালেঞ্জ। যদিও সেই কাজ করতে সক্ষম হন ওঁরা। সময় মতো দেশে ফিরে রিশেপশনে যোগ দেন ওঁরা।

[আরও পড়ুন: কবে থামবে যুদ্ধ? সমাধান সূত্র খুঁজতে আলোচনার টেবিলে রাশিয়া-ইউক্রেন, শুরু বৈঠক]

হায়দরাবাদের অনুষ্ঠানের আগে চিলকুর বালাজি মন্দির আরেক প্রস্থ বিয়ে সারেন ভারতের প্রতীক ও ইউক্রেনের লুবভ। বিয়েতে উপস্থিত ছিলেন প্রতীকের বাবা মালিকার্জুন রাও ও মা পদ্মজা। যদিও লুবভের বাড়ির কেউ আসতে পারেননি। সেটাই স্বাভাবিক। সেখানে যে এখনও অব্যাহত রুশ আগ্রাসন। ফলে নিজে নিরাপদ দূরত্বে থাকলেও মন খারাপ লুবভের। দেশের জন্য, আত্মীয়দের জন্য মন কেমন করছে তাঁর!

[আরও পড়ুন: ইউক্রেন সংকটের দায় আমেরিকার উপর চাপিয়ে ক্ষেপণাস্ত্র ছুঁড়ল কিমের দেশ]

উল্লেখ্য, প্রতীক-লুবভ নিরাপদে ভারতে আসতে পারলেও সকলে কিন্তু তা পারছেন না। এখনও অসংখ্য ভারতীয় আটকে রয়েছেন রাজধানী কিয়েভ শহর-সহ গোটা ইউক্রেনে। এদের মধ্যে অধিকাংশই ভারতীয় পড়ুয়া। ইউক্রেনের পার্শ্ববর্তী দেশ রোমানিয়া, হাঙ্গেরি হয়ে তাঁদের ফেরানোর চেষ্টা চালাচ্ছে কেন্দ্র। ইতিমধ্যে চার কেন্দ্রীয় মন্ত্রীকেও ইউক্রেন সীমান্তে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ভারত। যাতে করে নিরাপদে দেশে ফিরতে পারে ভারতের ছেলেমেয়েরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে