BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রকাশ্যে ঠোঁটে ঠোঁট রেখে চুমুতে আপত্তি! ‘No Kissing Zone’ বিজ্ঞপ্তি আবাসিকদের

Published by: Sayani Sen |    Posted: August 1, 2021 6:29 pm|    Updated: August 1, 2021 8:56 pm

Mumbai housing society paints 'No Kissing Zone' sign । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাত ধরে ঘোরা ফেরা, আড়াল আবডালে দু-একটা চুমু ছাড়া কি প্রেম জমে? কিন্তু তেমন মানানসই জায়গা পান ক’জন? তাই তো পার্কের কোণ কিংবা নিঝুম, অন্ধকারাচ্ছন্ন রাস্তাই তখন সদ্য প্রেমে পড়াদের একটু কাছাকাছি আসার একমাত্র জায়গা হয়ে ওঠে। আর তা নিয়েই যত গন্ডগোল। আবাসনের সামনে দাঁড়িয়ে চুমুর বিরোধিতায় সরব মুম্বইয়ের (Mumbai) বোরিভালির একটি আবাসনের বাসিন্দারা।

ওই আবাসনের সামনে জ্বলজ্বল করছে ‘নো কিসিং জোন’ (No Kissing Zone) বিজ্ঞপ্তি। স্থানীয় বাসিন্দারাই এই বিজ্ঞপ্তি দেওয়ার কারণ উল্লেখ করেছেন। তাঁদের দাবি, ওই আবাসনের সামনের রাস্তায় প্রচুর যুগল ভিড় জমান। অন্ধকার হওয়ামাত্রই আবাসনের সামনে দাঁড়িয়ে চুমু খেতে শুরু করেন তাঁরা। প্রকাশ্যে চুমু খাওয়ার মতো ‘অশালীনতা’ নাকি আর সহ্য করতে পারছেন না আবাসিকরা। তাই প্রথমে ঘটনার একটি ভিডিও করেন। তা পুলিশের হাতে দেন। তারপরই আবাসনের সামনে ‘নো কিসিং জোন’ বিজ্ঞপ্তি টাঙিয়ে দেন।

[আরও পড়ুন: সঙ্গমে বাড়ছে ওষুধের ব্যবহার, ‘ভায়াগ্রা মহামারী’র মুখে ভারতীয় পুরুষরা!]

প্রেমিক-প্রেমিকা-সহ আরও অনেকেই এই বিজ্ঞপ্তির ঘোর বিরোধী। অনেকেই বলছেন, “প্রেমে একটু আধটু চুমু চলেই। আবাসনের সামনে দাঁড়িয়ে কেউ যদি চুমু খেয়েই থাকেন। তাতে আর কী-ই বা সমস্যা হবে? চুমুই তো খাচ্ছেন, খুন তো করছেন না।” প্রেমিক-প্রেমিকারাও ঘোর বিরোধী বিজ্ঞপ্তির। বিতর্কের মাঝেই মুখ খুলেছে সংশ্লিষ্ট আবাসন কর্তৃপক্ষ। তাদের দাবি, প্রেমের বিরোধী তাঁরা কখনই নন। তবে প্রকাশ্যে চুমু খাওয়া ‘অশালীনতা’র শামিল। তাই সেই ‘অশালীনতা’য় লাগাম টানতেই ‘নো কিসিং জোন’ বিজ্ঞপ্তি জারির সিদ্ধান্ত। আবাসনের বাসিন্দাদের দাবি, এখন আর ওই আবাসনের সামনে দাঁড়িয়ে কাউকে চুমু খেতে দেখা যাচ্ছে না। তবে ওই বিজ্ঞপ্তির (Notice) সামনে দাঁড়িয়ে হাসি হাসি মুখে সেলফি তুলতে দেখা গিয়েছে অনেক যুগলকেই।

[আরও পড়ুন: মিউজিয়ামে রাখা নগ্ন ছবি ও শিল্পকর্মের অর্থ কী? বোঝাবেন খোদ পর্নস্টাররা!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×