২৯ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৬ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে, আগে দর্শনধারী তারপর গুণবিচারী। প্রথম দেখাই মনে দাগ রেখে যায়। কথাটি নেহাত ভুল নয়। কাউকে প্রথমবার দেখেই মনে একটা ধারণা তৈরি করে ফেলি আমরা। এই মানুষটি এই রকম বা এর মধ্যে এগুলো ভাল, এগুলো মন্দ। ফলে প্রথম দর্শন খুব গুরুত্বপূর্ণ। আর কারও সঙ্গে প্রথম ডেটে যেতে হলে তো অতিরিক্ত সচেতন থাকা উচিত।

প্রথম দিন মাত্রই বাড়তি সতর্কতা। উলটো দিকের মানুষটির কাছে কেমনভাবে নিজেকে প্রেজেন্ট করতে হবে তা নিয়ে পরিকল্পনা চলে কয়েকদিন আগে থেকেই। কিন্তু নিজের দর্শনের থেকেও বেশি জোর দেওয়া উচিত স্বাচ্ছন্দ্যের দিকে। যদি প্রথমবার ডেটে গিয়ে নার্ভাস হয়ে যান, তবে নির্দ্বিধায় তা স্বীকার করুন। এতে উলটোদিকের মানুষের কাছে গ্রহণযোগ্যতা বাড়বে। আর যদি আপনি স্বচ্ছন্দ না হন, অথচ ক্রমাগত তা হওয়ার চেষ্টা করতে থাকেন। তাহলে পছন্দের মানুষটির চোখে ধরা পড়তে বাধ্য। এতে কিন্তু মার্কস প্রথমেই কমে যাবে। তার থেকে অস্বস্তি হলে সময় চেয়ে নিন। বলুন “কিছুক্ষণের জন্য আসছি।” তারপর ফের পরে এসে যোগ দিন। আর তাতেও যদি চিঁড়ে না ভেজে, সোজা উলটোপথে হাঁটা মারুন।

26-040557-first_date_guide

[ আপনার পছন্দের সেলুন-স্পা থেকেই ছড়াতে পারে এইসব মারাত্মক রোগ ]

এখানে আরও একটি কথা বলে রাখা দরকার। এমন কোনও জায়গায় যান, যেখানে আপনার অস্বস্তি হবে না। প্রথম সাক্ষাতে যদি ডিনারে যেতে না চান, তবে অনায়াসে কোনও কফিশপ বাছতে পারেন। বা হালকা মেজাজে হাঁটতেও যেতে পারেন কোথাও। এতে মন খুলে কথা বলতে আপনার সুবিধে হবে। আর আপনি যদি কামফর্টেবল থাকেন, তাহলে পাশের মানুষটিকেও পরখ করে নিতে পারবেন।

ডেটে যাওয়ার আগে অবশ্যই কাউকে জানিয়ে যান। যদি বাবা-মাকে জানাতে অসুবিধা থাকে,তাহলে কোনও বন্ধুকে জানান। কিন্তু জানান অতি অবশ্যই। যাতে আপনি কোনও অসুবিধায় পড়লে কেউ অন্তত আপনাকে সাহায্য করতে পারে। আর কার সঙ্গে ডেটে যাচ্ছেন, সেটিও জানিয়ে যান। সাবধানের মার নেই। দরকার হলে সেই মানুষটির ফোন নম্বরও দিয়ে যান বন্ধুকে।

[ লজ্জাবোধই থাকে না! জনসমক্ষে গোপনাঙ্গ প্রদর্শন করেন এই মানসিক রোগীরা ]

নিজেকে সবসময় পরিষ্কার রাখুন। মন খুলে কথা বলুন। অবশ্যই সব কথা নয়। যেটুকু দরকার, সেটুকুই। তবে যার সঙ্গে ডেট করতে গিয়েছেন, তার সম্পর্কে যা মনে আসে বলে ফেলুন। এতে ভুল বোঝাবুঝির সম্ভাবনা কমে।

valentines-day-dating-tips

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং