BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বানান ভুলে ভেস্তে যেতে পারে প্রেম! সমীক্ষায় প্রকাশ চাঞ্চল্যকর তথ্য

Published by: Bishakha Pal |    Posted: January 16, 2020 8:02 pm|    Updated: January 16, 2020 8:12 pm

Wrong spelling of spelling errors can affect your relation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বানানে তেমন সড়গড় নন? সাবধান! শুরুর আগেই কিন্তু শেষ হয়ে যেতে পারে আপনার প্রেম। বানান ঠিক না লিখলে নাকি আজকাল প্রেমিকা বা প্রেমিককে পটানোই দায়। সম্প্রতি একটি সমীক্ষায় এমনই দাবি করা হয়েছে।

আধুনিক আধুনিকারা প্রায় সবাই এখন অবসর সময়ে মোবাইলে মুখ গুঁজে পড়ে থাকে। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম এখন স্নান-খাওয়ার মতোই রুটিন হয়ে দাঁড়িয়েছে।  অনলাইন ডেটিং সাইটে বহু মানুষ নিজের অ্যাকাউন্ট খোলে। কেউ ওখান থেকে জীবনসঙ্গী খুঁজে পায়, কারওর কপালে জোটে হতাশা। কিন্তু চেষ্টার ত্রুটি করে না কেউ। অনেকে তো ফেসবুকেও সঙ্গী পাতানোর চেষ্টা করে। কিন্তু এই চেষ্টা জলে যেতে পারে স্রেফ ভুল বানানের জেরে।

[ আরও পড়ুন: বিছানায় সঙ্গিনীদের খুশি করায় এগিয়ে মেদবহুল পুরুষেরাই! সমীক্ষায় নয়া তথ্য ]

সম্প্রতি এনিয়ে একটি সমীক্ষা করেছে ডেটিং সাইট ই-হারমোনি। সেই সমীক্ষায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। দেখা গিয়েছে, বানান ভুলের জন্যই ভেঙে যাচ্ছে একাধিক সম্পর্ক। আবার এই বানান ভুলই ভিলেন হয়ে দাঁড়িয়েছে নতুন সম্পর্ক তৈরি হওয়ার পথেও। বানান যারা ভুল করে, তাদের সঙ্গে প্রেম করতে চাইছে না কেউ। সমীক্ষা এও বলছে, এক্ষেত্রে সবার আগে আসে প্রোফাইল। যদি প্রোফাইলে বানান ভুল থাকে, তবে প্রথম চালেই আপনি আউট। সঙ্গীর সাড়া পাওয়ার সম্ভাবনা কমে প্রায় ১৪%। তবে এক্ষেত্রে এগিয়ে রয়েছে মেয়েরাই। দেখা গিয়েছে প্রায় ৮৮% মেয়ে শুদ্ধ বানানকে গুরুত্ব দেয়। ছেলেদের ক্ষেত্রে এই সংখ্যা ৭৫%। তাই সম্পর্ক তৈরির আগে বানানের দিকে গুরুত্ব দিন। কীভাবে? রয়েছে কয়েকটি চটজলদি উপায়।

কোনও কিছু লেখার আগে বা পোস্ট করার আগে বারবার দেখে নিন আপনি সঠিক লিখছেন কিনা। ভুল বানান কিন্তু আপনাকে হাসির পাত্র করে তুলতে পারে। বেশি স্মার্টনেস দেখানোর জন্য কখনও একসঙ্গে দু’টি ভাষায় কথা বলবেন না। যেমন বাংলা-ইংরেজি বা বাংলা-হিন্দিতে কখনও লিখবেন না। যে ভাষায় আপনি সড়গড় সেই ভাষাতেই লিখুন। হয় সম্পূর্ণটা বাংলা বা সম্পূর্ণটা ইংরেজিতে লেখুন। ভাষার উপর দক্ষতা বা জ্ঞান বাড়ানোর জন্য বই পড়ুন। এতে আপনার লেখা পোক্ত হবে। উলটোদিকের মানুষটাও ইমপ্রেস হবে।

[ আরও পড়ুন: নয়া নীতি, এবার সমকামী দম্পতিরাও অভিভাবকত্বের জন্য পাবেন ১২ সপ্তাহের ছুটি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement