২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর বিনামূল্যে ইন্টারনেট পরিষেবার কথা ঘোষণা করে তাক লাগিয়ে দিয়েছিল রিলায়েন্স জিও। নিখরচায় ইচ্ছেমতো মোবাইল ডেটা ব্যবহারের স্বাধীনতা পেয়েছিলেন গ্রাহকরা। ডিজিটাল ভারত গড়ার ক্ষেত্রে এই পদক্ষেপ ছিল চোখে পড়ার মতো। সাধারণ মানুষের ইন্টারনেট ব্যবহারের মানসিকতায় বড়সড় পরিবর্তন এনেছিলেন রিলায়েন্স মালিক মুকেশ আম্বানি। এবার বিরাট বদল আসতে চলেছে দেশের টেলিভিশনের ডিটিএইচ পরিষেবার জগতেও। সৌজন্যে আর এক রিলায়েন্স কর্তা অনিল আম্বানি। দোলের আনন্দ দ্বিগুণ করতে ফের ‘বিনামূল্যে’ আকর্ষণীয় অফার নিয়ে হাজির রিলায়েন্স।

[ভাল কাজ করতে গেলে বাধা আসবেই, অযোধ্যা প্রসঙ্গে মন্তব্য রবিশংকরের]

ছোটপর্দায় চোখ রাখতে এখন প্রতিটি পরিবারেরই মাসে অন্তত ৩০০ টাকা খরচ হয়। তারপর পে-চ্যানেল, এইচডি চ্যানেলের জন্য আরও অনেকটা গাঁটের কড়ি খরচ হয়। কিন্তু সেসব এবার অতীত হতে চলেছে। এবার টিভি দেখতে প্রতি মাসে আর খরচ করতে হবে না। সৌজন্যে রিলায়েন্স বিগ টিভি ডিটিএইচ পরিষেবা। এই পরিষেবায় এবার থেকে পাঁচ বছরের জন্য ৫০০টি ফ্রি-চ্যানেল দেখা যাবে বিনামূল্যে। শুধু তাই নয়, এক বছরের জন্য এইচডি পে-চ্যানেলগুলিও দেখা যাবে কোনও টাকা খরচ না করেই। রিলায়েন্স বিগ টিভি ডিরেক্টর বিজেন্দর সিং জানান, ১ মার্চ, বৃহস্পতিবার থেকেই শুরু এই পরিষেবা চালু হচ্ছে। ভাবছেন তো, পরিষেবা বিনামূল্যে পেলেও মোটা টাকা খরচ করে সেট টপ বক্সটি কিনতে হবে? না, সেটিও মিলবে বিনামূল্যে। এবার জেনে নিন এক বছরের জন্য নিখরচায় এইচডি চ্যানেল দেখতে কী করতে হবে।

  • এই পরিষেবা পেতে হলে প্রি-বুকিং হিসেবে গ্রাহককে দিতে হবে ৪৯৯ টাকা।
  • সেট টপ বক্স ও আউটডোর ইউনিট পাওয়ার পর বাকি ১৫০০ টাকা দিতে হবে গ্রাহককে। ব্যস, তাহলেই এক বছর বিনামূল্যে উপভোগ করুন সমস্ত চ্যানেল।
  • দ্বিতীয় বছর থেকে সমস্ত পে-চ্যানেলের জন্য মাসে মাত্র ৩০০ টাকা খরচ করতে হবে গ্রাহকদের।
  • পে-চ্যানেল সাবস্ক্রাইব করার দু’বছর পর এই পরিষেবা ব্যবহার করলে কোম্পানির তরফে লয়ালটি বোনাস হিসেবে ১৯৯৯ টাকা ফেরত দিয়ে দেওয়া হবে গ্রাহকদের। অর্থাৎ প্রি-বুকিং এবং সেট টপ বক্সের জন্য যে অর্থ দিতে হয়েছিল, তার পুরোটাই ফেরত পেয়ে যাবেন গ্রাহক।

বুকিংয়ের ৩০ থেকে ৪৫ দিনের মধ্যেই রিলায়েন্স বিগ টিভি পরিষেবা চালু হয়ে যাবে। একজন ব্যক্তি একসঙ্গে পাঁচটি কানেকশন বুক করতে পারবেন আপাতত। তবে প্রতিটি বক্সের ইনস্টলেশন চার্জ হিসেবে ২৫০ টাকা দিতে হবে।

[হার মানবে রবিনসন স্ট্রিটের ঘটনাও, তিরিশ বছর মায়ের কঙ্কাল আগলে মেয়ে]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং