২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফোল্ডেবলের পর ফ্লিপ ফোন প্রকাশ্যে এনে সাড়া ফেলে দিয়েছে স্যামসং। এবার গ্যালাক্সির দশ বছর উপলক্ষে আরও একটি আকর্ষণীয় মডেল বাজারে আনতে চলেছে দক্ষিণ কোরিয়ার সংস্থাটি। সব ঠিকঠাক থাকলে আগামী বছরের শুরুতেই চলে আসছে Galaxy S10। তবে ইতিমধ্যেই ফাঁস হয়ে গিয়েছে নয়া মডেলের ছবি। জানা গিয়েছে মডেলের খুঁটিনাটি তথ্যও।

এই মডেলের সবচেয়ে আকর্ষণীয় ফিচার হল, এতে রয়েছে ছয়-ছয়টি ক্যামেরা। হ্যাঁ, ঠিকই পড়েছেন। এতদিন মোবাইলে চার-পাঁচটি ক্যামেরার কথা নিশ্চয়ই শুনেছেন। কিন্তু এক্ষেত্রে আরও একধাপ এগিয়ে গেল স্যামসং। শুধু তাই নয়, Galaxy S10 মডেলটি ৫ জি নেটওয়ার্কও সাপোর্ট করবে। ৬.৭ ইঞ্চি ডিসপ্লে-যুক্ত ফোনটির কোডনাম দেওয়া হয়েছে Beyond X। চলুন জেনে নেওয়া যাক এই হ্যান্ডসেটটিতে আরও কী কী লোভনীয় ফিচার রয়েছে।

[বাজেট ৭ হাজার টাকা? বেছে নিতে পারেন এই স্মার্টফোনগুলি]

ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত খবর অনুযায়ী, কোয়ালকমের আসন্ন সেভেন এনএম চিপসেটে চলবে এই ৫ জি ফোনটি। রিভার্স ওয়্যারলেস চার্জিং ফিচারটিও এই স্মার্টফোনে থাকবে বলে আশা করা হচ্ছে। এবার আসা যাক ক্যামেরার কথায়। সেলফি তোলার জন্য থাকছে দুটি ফ্রন্ট ক্যামেরা। চারটি রিয়ার ক্যামেরা থাকবে ভিন্ন ভূমিকায়। তবে এই প্রথমবার নয়। এর আগে এই কোম্পানিরই Galaxy A9 মডেলটিতে চারটি রিয়ার ক্যামেরা দেখা গিয়েছে। Galaxy A7-এর রয়েছে তিনটি রিয়ার বা ব্যাক ক্যামেরা।

তবে অন্য একটি সূত্রের খবর, এর ডিসপ্লেটি হবে ৫.৮ ইঞ্চির। থাকবে তিনটি ক্যামেরা। এছাড়া ডিসপ্লেতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অপশনটিও থাকবে। স্যামসংয়ের তরফে এখনও এই ফোন সম্পর্কে কিছুই জানানো হয়নি। তাই এর দাম ও সঠিক বাকি ফিচারগুলি জানতে আরও কিছুদিন অপেক্ষা করতেই হবে স্মার্টফোনপ্রেমীদের। যদিও ফিচার শুনে আর বলার অপেক্ষা রাখে না যে ফোনটি বিগ-বাজেটেরই হতে চলেছে

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং