৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

নস্টালজিয়ার ‘Paint’-কে বিদায় জানাচ্ছে Microsoft

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 25, 2017 8:13 am|    Updated: July 25, 2017 8:13 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় একটা ডেস্কটপ। ঠিক যেন একটা টেলিভিশন। কমপিউটার দেখার সেই প্রথম অভিজ্ঞতা এখনও Y2K জেনারেশনের মনে টাটকা। বেশিরভাগ ক্ষেত্রেই প্রথমেই শেখানো হত মাইক্রোসফট অফিস। শিক্ষক যতই মাইক্রোসফট ওয়ার্ড কিংবা পাওয়ার পয়েন্টের উপর জোর দিন না কেন, মাউস হাতের নাগালে এলেই তা চলে যেত অন্য একটি জায়গায়। মাইক্রোসফট পেন্ট। মাউসের টানে রঙের এই খেলাতেই মজে যেত মন। অজান্তেই কতকিছুই না গড়ে উঠত। নস্টালজিয়ার সেই পেন্টকেই বিদায় জানাচ্ছে মাইক্রোসফট।

ইউএসএ টুডে’র খবর অনুযায়ী সংবাদটি প্রকাশ্যে আসে মাইক্রোসফট-এর ওয়েবসাইট থেকেই। যেখানে বলা হয়েছে উইন্ডোজ-এর নয়া ভার্সানে আর থাকবে না এই বিশেষ ফিচারটি। কেন এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে? জানা গিয়েছে, প্রযুক্তি হামেশা পরিবর্তনশীল। সময় যত এগিয়েছে, কমেছে পেন্ট-এর চাহিদা। মানুষ এখন অনেকটাই এডিটিং নির্ভর। তাই পেন্ট-এর বদলে বেড়েছে এডিটিং অ্যাপগুলির চাহিদা। আর পেন্ট অনেকটাই পিছিয়ে গিয়েছে।

[এলাকায় জল জমে? ভুল করেও এই কাজগুলি এখন করবেন না]

তাহলে কি পেন্টকে একেবারেই বিদায় জানাচ্ছে মাইক্রোসফট? জানা যাচ্ছে, তেমনটা নয়। এখনই এই বিষয়ে অতটা কড়া হয়নি সংস্থাটি। পুরনো উইন্ডোজ ভার্সানগুলিতে পেন্ট যথাস্থানেই থাকবে। কেবল উইন্ডোজের নয়া ভার্সানগুলি সময়ের সঙ্গে তাল মিলিয়ে তৈরি করা হচ্ছে পেন্ট থ্রিডি ভার্সান। যা পাওয়া যাবে উইন্ডোজ-এর স্টোরে। তবে নস্টালজিয়ার এই রঙিন সফরকে যে ব্যবহারকারীরা ভালই মিস করবেন, তা তাঁদের টুইট থেকে স্পষ্ট।

[মহিলাদের শরীরের এই গোপন কথাগুলি জানা আছে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement