BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নতুন বছরে পাঁচটি আকর্ষণীয় ফিচার আনছে WhatsApp! জেনে নিন খুঁটিনাটি

Published by: Sulaya Singha |    Posted: December 22, 2021 9:19 pm|    Updated: December 22, 2021 9:19 pm

5 new features of WhatsApp coming next year | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরেও আপনার সবসময়ের সঙ্গী হতে আগ্রহী হোয়াটসঅ্যাপ। হাজার মেসেজিং অ্যাপের ভিড়ে যাতে আপনি হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্মের সঙ্গে সম্পর্কে ইতি না টানেন, তার জন্য আগামী বছরে আরও আকর্ষণীয় ফিচার নিয়ে আসতে সংস্থা। আপাতত পাঁচটি ফিচারের কথা জানা গিয়েছে। চলুন চটপট জেনে নেওয়া যাক।

১. এই অ্যাপের অন্যতম জনপ্রিয় ফিচার হোয়াটসঅ্যাপ (WhatsApp) কল। ওয়াই-ফাই কিংবা ইন্টারনেট পরিষেবা অন থাকলে নিশ্চিন্তে কথোপকথন করা যায়। যা সম্পূর্ণ গোপন থাকে। এই কল পরিষেবার চেহারা-ছবি এবার আরও উন্নত এবং অত্যাধুনিক হচ্ছে। শোনা যাচ্ছে গ্রুপ কলিংয়ের ক্ষেত্রে এর লুক আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠবে। তবে কলিংয়ের সময় নিচের বাটনগুলি থাকবে অপরিবর্তিতই। অ্যান্ড্রয়েড ও iOS- উভয় ইউজারই এই সুবিধা ভোগ করবেন।

Whatsapp

২. হোয়াটসঅ্যাপ বরাবরই দাবি করে এসেছে যে এই প্ল্যাটফর্মের সমস্ত চ্যাট ও কল এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড। অর্থাৎ আপনি যার বা যাদের সঙ্গে চ্যাট করছেন, সে তথ্য আপনারা ছাড়া আর কেউ জানবে না। এমনকী সংস্থার কাছেও এই তথ্য থাকে না। এককথায় সমস্ত ব্যক্তিগত তথ্য গোপনই রাখা হবে। জানা যাচ্ছে এবার একটি নতুন ইন্ডিকেটর যুক্ত হচ্ছে এই মেসেজিং অ্যাপে। যা আপনাকে সিগন্যাল দেবে যে আপনার কল বা চ্যাট এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড।

[আরও পড়ুন: ঢালাও ভারত বিরোধী প্রচার, পাক মদতপুষ্ট ২০টি ইউটিউব চ্যানেল ব্লক করল কেন্দ্র]

৩. হোয়াটসঅ্যাপ বিজনেসের ক্ষেত্রে ক্যুইক রিপ্লাই নামের একটি ফিচার যুক্ত হবে। এর ফলে একসঙ্গে অনেককে দ্রুত মেজেস পাঠানো যাবে। এই অপশনটি যুক্ত হলে ইউজাররা চ্যাট “/” টাইপ করতে পারবেন এবং মেসেজ প্রিসেট করে রাখা যাবে। অ্যান্ড্রয়েড ও iOS-রা শীঘ্রই এই অপশনটি পাবেন বলেই খবর।

৪. আপনি কি হোয়াটসঅ্যাপে কোনও গ্রুপের অ্যাডমিন? তাহলে হাতে পাবেন আরও বেশি ক্ষমতা। গ্রুপের যে কোনও সদস্যের মেজেস মুছে ফেলতে পারবেন আপনি নিজেই। এছাড়াও কোনও ইউজারের অযাচিত কোনও বিষয় সামলানোর জন্যও নাকি বিশেষ অপশন থাকবে অ্যাডমিনের হাতেই।

৫. নতুন বছরে হোয়াটসঅ্যাপে আপনি তৈরি করতে পারবেন নয়া কমিউনিটিও। কমিউনিটি ইনভাইট লিঙ্কের মাধ্যমে ইউজারদের আমন্ত্রণ জানানো যাবে। তা গ্রহীত হলেই শুরু করতে পারবেন চ্যাটিং।

[আরও পড়ুন: আগামী বছরের শুরুতেই স্মার্টফোন কেনার প্ল্যান? এই ৫ মডেল দেখতেই পারেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে