BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ 

Advertisement

১ জিবি ডেটার দাম হতে পারে ১০০ টাকা! গ্রাহকদের তৈরি থাকতে বলল Airtel

Published by: Sulaya Singha |    Posted: August 26, 2020 5:02 pm|    Updated: August 26, 2020 5:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এয়ারটেল (Airtel) গ্রাহকদের জন্য খারাপ খবর। এবার হয়তো ইন্টারনেট ডেটা ব্যবহারের জন্য অনেকখানি অর্থ বেশি ব্যয় করতে হবে তাঁদের। এমনকী ১ জিবি ডেটার দাম হতে পারে ১০০ টাকা! এমন ইঙ্গিত দিলেন খোদ ভারতী এয়ারটেল চেয়ারম্যান সুনীল মিত্তল।

সম্প্রতি একটি সম্মেলনে মিত্তল ইঙ্গিত দেন, আগামী ছ’মাসের মধ্যেই বেশ কয়েকটি ট্যারিফের দাম বাড়াতে চলেছে কোম্পানি। এমনকী গ্রাহকদের অতিরিক্ত খরচের জন্য তৈরিও থাকতে বলেছেন তিনি। তাঁর কথায়, ১৬০ টাকায় ১৬ জিবির বদলে ইউজারদের পাওয়া উচিত ১.৬ জিবি। অর্থাৎ হিসেব বলছে এক জিবি ডেটার জন্য এবার গ্রাহকদের ১০০ টাকা খরচ করানোর চিন্তাভাবনা করছে এয়ারটেল! মিত্তল বলেন, “প্রতি মাসে এই দামে (১৬০ টাকা) ১.৬ জিবি ডেটা খরচ করতে রাজি হয়ে যান আর নাহলে আরও বেশি খরচের জন্য তৈরি থাকুন। আমরা আমেরিকা বা ইউরোপের মতো গ্রাহকদের থেকে চার-সাড়ে চার হাজার টাকা চাইব না। তবে ১৬০ টাকায় ১৬ জিবি ডেটা দেওয়া সম্ভব নয়।”

[আরও পড়ুন: ভিডিওতে হিন্দু দেব–দেবীদের বিরুদ্ধে অপমানজনক মন্তব্য, যোগীর রাজ্যে গ্রেপ্তার ইউটিউবার]

দেশজুড়ে লকডাউনে আগের তুলনায় অনেকটাই বেড়েছে ইন্টারনেটের ব্যবহার। পড়ুয়াদের ক্লাস থেকে ওয়ার্ক ফ্রম হোম- সবই হচ্ছে ডেটার ভরসায়। এমন প্রতিযোগিতার বাজারে প্রতিনিয়তই নতুন নতুন সস্তার ডেটা প্ল্যান নিজে হাজির হচ্ছে টেলিকম সংস্থাগুলি। সেখানে কেন একেবারে উলটো কথা এয়ারটেলের মুখে? মিত্তলের ব্যাখ্যা, অল্প দামে বেশি পরিমাণ ডেটা অফার করা ব্যবসার স্ট্র্যাটেজি মাত্র। কিন্তু দীর্ঘদিন ধরে এই পরিষেবা দেওয়া কঠিন।

বর্তমানে ১৯৯ টাকায় রোজ এক জিবি করে ডেটা পান এয়ারটেল ইউজাররা। যার মেয়াদ ২৪ দিন। হিসেব বলছে পরবর্তীকালে ২৪ দিনে ওই দামে হয়তো মিলবে মাত্র ২.৪ জিবি ডেটা। অর্থাৎ অতিরিক্ত ডেটার জন্য যে বেশ ভাল রকমের অর্থ ব্যয় করতে হবে তা স্পষ্ট। বিশেষ করে যাঁরা অনলাইন গেম খেলে কিংবা ডিজিটাল প্ল্যাটফর্মে সময় কাটিয়ে অভ্যস্ত, তাঁদের জন্য নিঃসন্দেহে এটি বড় দুঃসংবাদ।

[আরও পড়ুন: জ্বর মন্থর করে দিচ্ছে হৃৎপিণ্ডের গতি, করোনা আবহে নতুন অসুখের থাবা কলকাতায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement