BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

গ্রাহকদের উন্নতমানের পরিষেবা দিতে ১১টি বোয়িং বিমান কিনল আমাজন

Published by: Avijit Das |    Posted: January 6, 2021 1:13 pm|    Updated: January 8, 2021 5:48 pm

Amajon buys 11 boeing jets to provide better facility | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বরাবরই গ্রাহকদের উন্নত মানের পরিষেবা দিতে বদ্ধ পরিকর ই-কমার্স (e commerce) সংস্থা আমাজন (amazon)। আর তাই, সারা বিশ্বে ছড়িয়ে থাকা তাদের গ্রাহকদের কাছে আরও দ্রুত পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য এবার ১১টি বোয়িং বিমান কিনে ফেলল এই সংস্থা। আমাজনের পক্ষ থেকে মঙ্গলবার বিষয়টি জানানো হয়েছে। ডেল্টা (Delta) ও ওয়েস্ট জেট (West Jet) এই দুই এয়ারলাইন্স-এর কাছ থেকে ১১টি বিমান কিনেছে তাঁরা। এর আগে বিভিন্ন উড়ান সংস্থা থেকে বিমান ভাড়া নিয়ে আমাজন তাঁদের গ্রাহকদের পরিষেবা প্রদান করত। এই প্রথমবার নিজস্ব বিমান কিনল এই সংস্থা। 

[আরও পড়ুন: ‘প্রস্তুত থাকুন, যে কোনও মুহূর্তে যুদ্ধ বাঁধতে পারে’, লালফৌজকে নির্দেশ চিনা প্রেসিডেন্টের]

আমাজন গ্লোবাল এয়ারের (Amazon Global Air) ভাইস প্রেসিডেন্ট সারা রোডস (Sarah Rhoads) জানান যে অন্য সংস্থা থেকে ভাড়া নেওয়া বিমান ও তাদের নিজস্ব বিমান, এই দুই মিলিয়েই তারা গ্রাহকদের পরিষেবা দেবেন। এই দুইয়ের প্রভাবে গ্রাহকরা আরও উন্নত মানের পরিষেবা পাবেন বলে তিনি দাবি করেন।  

তিনি এও বলেন যে এই বিমানগুলিকে যাত্রীবাহী বিমান থেকে কার্গো বিমানে পরিবর্তন করার কাজ ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। সব কটি বিমানই বোয়িং-৭৬৭-৩০০ (Boeing 767-300) মডেলের। ওয়েস্টজেট এয়ারলাইন্স থেকে কেনা চারটি বিমান এই বছরের মধ্যেই সংস্থার সঙ্গে যুক্ত হবে বলেও তিনি জানান। বাকি ডেল্টা এয়ারলাইন্স থেকে কেনা আরও সাতটি বিমান আগামী বছরের মধ্যে সংস্থার সঙ্গে যুক্ত হবে।         

আমেরিকার সিয়াটল শহরে রয়েছে আমাজন প্রধান কার্যালয়। এছাড়াও সারা বিশ্বে ছড়িয়ে রয়েছে এই ই-কমার্স সংস্থার শাখা কার্যালয়। ভারতের ই-কমার্স অনেকটাই এই সংস্থার দখলে। মূলত বিভিন্ন কুরিয়ার সংস্থার মাধ্যমে জিনিসপত্রের ডেলিভারি করে তারা। ফলে ডেলিভারিতে বেশ কিছুটা সময় অতিবাহিত হয়। তবে সংস্থায় নতুন বিমান যুক্ত হওয়ায় সেই সময় যে অনেকটাই কমবে তা বলাই বাহুল্য। সারা দেশ জুড়ে রয়েছে এই সংস্থার ওয়্যার হাউস( warehouse)। এছাড়াও বিভিন্ন বিমানবন্দরেও নিজেদের হাব (Hub)  তৈরি করেছে আমাজন। যেখান থেকে খুব সহজেই গ্রাহকদের কাছে তাদের কেনা জিনিস পৌঁছে দেয় এই সংস্থা।  

[আরও পড়ুন: দেশে নতুন করে বাড়ল দৈনিক সংক্রমণ, করোনা প্রাণ কাড়ল দেড় লক্ষেরও বেশি মানুষের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement