BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এক ধাক্কায় অনেকটা বাড়ল Amazon Prime মেম্বারশিপের দাম, জানেন এক বছরে খরচ কত?

Published by: Tiyasha Sarkar |    Posted: December 13, 2021 6:22 pm|    Updated: December 13, 2021 6:42 pm

Amazon Prime Membership price hike to start from December 14 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরের শেষে আমাজন প্রাইম মেম্বারদের জন্য দুঃসংবাদ। রাত পোহালেই বাড়ছে খরচ। এতদিন এক বছরের যে প্ল্যানের জন্য খরচ হত ৯৯৯ টাকা, মঙ্গলবার থেকে তার জন্য গুনতে হবে ১৪৯৯ টাকা। অর্থাৎ এক ধাক্কায় ৫০০ টাকা বাড়ছে খরচ।

চলতি বছরের অক্টোবরেই আমাজন প্রাইম মেম্বারশিপের দাম বাড়ানোর কথা জানিয়েছিল ই-কমার্স সংস্থাটি। সেই মতো ১৪ ডিসেম্বর থেকে বাড়ানো হচ্ছে মেম্বারশিপের চার্জ। শুধু গোটা বছরের নয়, আমাজনের মাসিক, ত্রৈমাসিক মেম্বারশিপের চার্জও বাড়ছে। আগে মাসিক মেম্বারশিপের জন্য খরচ হত ১২৯ টাকা। ১৪ ডিসেম্বর থেকে তা বেড়ে হবে ১৭৯ টাকা। তিনমাসের ক্ষেত্রে দাম ৩২৯ টাকা থেকে বেড়ে হচ্ছে ৪৫৯ টাকা। তাই যদি মেম্বারশিপ নেওয়ার পরিকল্পনা থাকলে দেরি নয়, আজই করে ফেলুন। একবছরের ক্ষেত্রে বাঁচবে ৫০০ টাকা।

[আরও পড়ুন: ওমিক্রন আক্রান্ত নন লন্ডন ফেরত কলকাতার তরুণী, জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্টে স্বস্তি]

করোনা কালে অ্যামাজনের উপর নির্ভরশীলতা অনেকখানি বেড়েছে মানুষের। শুধু কেনাকাটা নয়, এখনও বিনোদনের সুযোগও আমাজনে। লকডাউনে বন্ধ ছিল সিনেমাহল। সেই সময় একাধিক সিনেমা মুক্তি পেয়েছে আমাজন প্রাইমে। স্বাভাবিকভাবেই বহু মানুষ প্রাইম মেম্বারশিপ নিয়েছিলেন। অনেকের মেম্বারশিপ রিনিউ করার চিন্তাভাবনা করছেন। তাদের জন্য এটাই সুবর্ণ সুয়োগ। তবে যাদের প্ল্যানের মেয়াদ এখন রয়েছে তাঁদের দুশ্চিন্তার কোনও কারণ নেই। এই প্ল্যানের জন্য অতিরিক্ত কোনও অর্থ দিতে হবে না। তবে পরবর্তীতে মেম্বারশিপের জন্য দিতে হবে বর্ধিত অংক।

 

[আরও পড়ুন: স্কুলের WhatsApp গ্রুপে অশ্লীল ছবি পাঠানোর জের, অভিযুক্তের শাস্তির দাবিতে পুলিশের দ্বারস্থ পড়ুয়ারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে