BREAKING NEWS

৩ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আত্মনির্ভরতার পথে আরও একধাপ! চেন্নাইয়ে খুলছে আমাজনের প্রথম দেশীয় কারখানা

Published by: Biswadip Dey |    Posted: February 17, 2021 10:03 am|    Updated: February 17, 2021 10:03 am

Amazon to make devices in Chennai | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমাজনের (Amozon) সঙ্গে এবার হাত মেলাল ‘আত্মনির্ভর ভারত’। এবার ভারতেই উৎপাদিত হবে তাদের ফায়ার স্টিক। ভারতে ব‌্যবসা বেশ কয়েক বছর ধরেই চালালেও এতদিন ভারতের মাটিতে তাদের উৎপাদনের কোনও শাখা খোলেনি জেফ বেজোসের (Jeff Bejos) আমাজন। চিনের উপরে অতিরিক্ত নির্ভরতা কমাতে এবার বিশ্বের ধনীতম ব‌্যক্তির এই বহুজাতিক ই-পোর্টাল তাদের উৎপাদনের জন‌্য বেছে নিল ভারতের মাটিকে।

চেন্নাইয়ে তৈরি হবে তাদের নিজস্ব কিছু পণ‌্য, যা শুধুমাত্র বিপণন করে না আমাজন। এর মধ্যে অন‌্যতম জনপ্রিয় পণ‌্য ‘ফায়ার স্টিক’, যার সাহায্যে টিভির সঙ্গে ইন্টারনেট পরিষেবা যুক্ত করে সহজেই সেখানে ওটিটি প্ল‌্যাটফর্মের সমস্ত পরিষেবা পাওয়া যায়। চেন্নাইয়ের কারখানায় এবার সেই ‘ফায়ার স্টিক’ তৈরি হবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। ইতিমধ্যেই অতি জনপ্রিয় এই পণ‌্য তৈরি করতে প্রধানমন্ত্রীর ‘মেক ইন ইন্ডিয়া’-র সঙ্গে হাত মেলাচ্ছে তারা।

[আরও পড়ুন: ‘হতে পারে আপনারা কোটি টাকার সংস্থা, কিন্তু…’, হোয়াটসঅ্যাপকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের]

সংস্থা জানিয়েছে, ভারতে তারা একশো কোটি মার্কিন ডলার বিনিযোগ করবে। এক কোটি ছোট ও মাঝারি ব‌্যবসাকে নিজেদের সঙ্গে যুক্ত করে মোট হাজার কোটি মার্কিন ডলারের ব‌্যবসা দিতে চাইছে বেজোসের সংস্থা। আমাজন ইন্ডিয়ার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অমিত আগরওয়াল বৈঠক করেন কেন্দ্রীয় তথ‌্যপ্রযুক্তি মন্ত্রী রবিশংকর প্রসাদের সঙ্গে। তার পরই এই ঘোষণা করা হয় আমাজনের পক্ষ থেকে। রবিশংকর প্রসাদ বলেন, “বর্তমানে গ্লোবাল সাপ্লাই চেনের পছন্দের গন্তব‌্য ভারত। বৈদ্যুতিন ও তথ‌্যপ্রযুক্তি ক্ষেত্রে ব‌্যবহৃত বহু পণ‌্য এখানে তৈরির জন‌্যও সংস্থাগুলি ভারতকে পছন্দ করছে।” পরে আমাজনের পক্ষ থেকেও একাধিক টুইট করে ভারতে তাদের বাণিজ্যিক চুক্তি ও সেই সংক্রান্ত পদক্ষেপ প্রসঙ্গে জানানো হয়।

[আরও পড়ুন: হোয়াটসঅ্যাপের সমস্ত চ্যাট টেলিগ্রামে নিয়ে যেতে চান? জেনে নিন পদ্ধতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement