Advertisement
Advertisement
Ola

Ola ক্যাবে চলেনি এসি, মামলা করে মোটা অঙ্কের জরিমানা আদায় যাত্রীর

এবার কি হুঁশ ফিরবে ওলার?

Bengaluru man sues Ola over defunct AC in cab, wins Rs 15,000 | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:January 28, 2023 3:22 pm
  • Updated:January 28, 2023 3:22 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতাতপ নিয়ন্ত্রিত গাড়ি বুক করা সত্ত্বেও ক্য়াবে এসি চলেনি। অথচ ভাড়া দিতে হয়েছিল পূর্ব নির্ধারিত অঙ্কের চেয়ে অনেকটাই বেশি। এর পরই মোটা টাকা ক্ষতিপূরণ চেয়ে আদালতে হাজির হয়েছিলেন ওই যাত্রী। শেষপর্যন্ত ক্রেতা সুরক্ষা আদালতের নির্দেশে ওই অ্যাপ ক্যাব সংস্থাকে মোটা টাকা জরিমানা দিতে হল। ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুতে।

২০২১ সালে অক্টোবর মাসে বেঙ্গালুরুর বাসিন্দা বিকাশ ভূষণ অ্যাপ ক্য়াব সংস্থা ওলার প্রাইম সেডান বুক করেন। আট ঘণ্টার জন্য এসি ক্যাব ভাড়া নিয়েছিলেন তিনি। কিন্তু গাড়িতে ওঠার পর দেখা যায়, গাড়ির এসি চলছে না। সঙ্গে সঙ্গে তিনি অভিযোগ জানান। কিন্তু কোনও লাভ হয়নি। বরং এসি ছাড়াই তাঁকে গাড়িতে থাকতে বাধ্য করা হয়। ট্রিপ শেষে বিকাশবাবুকে ১ হাজার ৮৩৭ টাকা ভাড়া দিতে বাধ্য করা হয়। সঙ্গে সঙ্গে তিনি কাস্টমার কেয়ারে অভিযোগ জানান। কিন্তু লাভ হয়নি।

Advertisement

[আরও পড়ুন: অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খাবারে টিকটিকি! মুর্শিদাবাদে অসুস্থ চার শিশু]

অভিযোগ করেন, এসি সমেত গাড়ির ভাড়া নিয়েছিলেন। কিন্তু গাড়িতে এসি চলেনি। ফলে এত টাকা ভাড়া কেন দেবেন তিনি, প্রশ্ন ছিল বিকাশ ভূষণের। কিন্তু তারপরেও তাঁর ভাড়া কমানো হয়নি। বলা হয়েছিল, রেট কার্ড অনুযায়ী বাড়া নেওয়া হয়েছে। এসির জন্য আলাদা কোনও ভাড়া ধার্য ছিল না। এরপরই বেঙ্গালুরুর জেলা ক্রেতা আদালতের দ্বারস্থ হন তিনি। আদালতের নির্দেশে ওলা ক্যাবের কো ফাউন্ডার তথা সিইও ভাবিশ আগরওয়ালকে ১৫ হাজার টাকা জরিমানার নির্দেশ দেয় আদালত।

প্রসঙ্গত, করোনা কালের পরবর্তী সময় অ্য়াপ ক্যাবে এসি চালানো নিয়ে প্রায়শই কাস্টমার ও চালকদের মধ্যে বচসা বাঁধতে দেখা গিয়েছে। কখনও তেলের দাম বেড়ে যাওয়া তো কখনও কোভিড গাইডলাইনের অজুহাত দিয়ে অ্যাপ ক্যাবে এসি চালাতে চান না চালকরা। এবার কি তাহলে সেই যাত্রীরাও ক্রেতা সুরক্ষা দপ্তরের দ্বারস্থ হবেন নাকি হুঁশ ফিরবে ওলা চালকদের, সেটাই দেখার।

Advertisement

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগে ঘর ওয়াপসি! অখিল গিরির উপস্থিতিতে তৃণমূলে ফিরলেন শুভেন্দু ঘনিষ্ঠ রণজিৎ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ