BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

OMG! পর্ন সাইটে ঢুকতে গেলেই বেজে উঠবে ভক্তিগীতি!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 16, 2017 3:29 pm|    Updated: September 24, 2019 3:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়িতে কেউ নেই! এই সুযোগে একটু ঘুরে আসা যাক প্রাপ্তবয়স্কদের দুনিয়া থেকে। মুখে স্বীকার না করলেও অনেকেই আছেন, যাঁরা এই কাজটি করে থাকেন। কিন্তু এ কী ওয়েবসাইট খুললেই ভগবানের গান বাজছে কেন? শুনতে অবাক লাগলেও এটাই বাস্তব। আগামী দিনে এমনটাই হতে পারে পর্ন সাইটের দর্শকদের সঙ্গে । পর্নদুনিয়া হোক কিংবা ইন্টারনেটে এমন ওয়েবসাইট যেখানে ঢোকা কখনই উচিত নয়, সেগুলিকে ব্লক করার এক অভিনব পন্থা সামনে এনেছেন বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সায়েন্সেসের নিউরোলজিস্ট ডঃ বিজয়নাথ মিশ্র এবং তাঁর সহকারীরা। তাঁরা এমন একটি অ্যাপ তৈরি করেছেন যা পর্নসাইট হোক বা অন্যান্য ক্ষতিকারক অথবা নিষিদ্ধ সাইটে ঢোকা শুধু বন্ধ করবে তাই নয়, তার বদলে শোনাবে ভক্তিগীতিও।

[‘রাফালে’ যুদ্ধবিমান নিয়ে কংগ্রেসের যাবতীয় অভিযোগ নস্যাৎ ফ্রান্সের]

জানা গিয়েছে, এই অ্যাপটির নাম ‘হর হর মহাদেব’। প্রায় ছ’মাস ধরে নিরন্তর পরিশ্রম করে এটি তৈরি করা হয়েছে। প্রায় ৩৮০০টি এধরনের ওয়েবসাইট চিহ্নিত করে ব্লক করতেও সক্ষম অ্যাপটি। কিন্তু কীভাবে কাজ করবে সেটি? জানা গিয়েছে, প্রথমবার ডাউনলোড করেই রেজিস্টার করতে হবে। তারপর বাকি কাজ করে নেবে এই অ্যাপটিই। ব্যবহারকারী এরপর যখনই কোনও পর্নসাইট বা ওই ধরনের অন্যান্য নিষিদ্ধ সাইট খোলার চেষ্টা করবেন, সঙ্গে সঙ্গে এই অ্যাপ কাজ শুরু করে দেবে। প্রথমত, ওয়েবসাইটটি তো খুলবেই না। দ্বিতীয়ত, শুরু হয়ে যাবে ভক্তিগীতি।

[জানেন, মুরগিকে ‘ধর্ষণ’ করে কী অবস্থা হল পাক কিশোরের?]

অ্যাপটির আবিষ্কর্তা বিজয়নাথ মিশ্র বলেন, ‘ওয়েবসাইট ব্লকার এবং ইন্টারনেট ফিলটারিং সার্ভিসেসের সাহায্যে আমরা এই অ্যাপটি তৈরি করেছি। এর ফলে যে কেউ চিন্তামুক্তভাবেই ইন্টারনেট ঘাঁটতে পারবেন। আচমকা কোনও পর্নসাইট কিংবা কোনও নিষিদ্ধ সাইট খুলবে না।’ একই সঙ্গে তিনি বলেন, ‘ভবিষ্যতে আমরা এই অ্যাপটিকে আরও আপডেট করব। এবং ওই ধরনের অন্যান্য আরও সাইটকে নথিভুক্ত করব।’ শুধু তাই নয়, তিনি আরও জানিয়েছেন, ‘শুধু হিন্দু ধর্মের ভক্তিগীতি নয়, পরবর্তী সময়ে অন্যান্য ধর্মের গানও যুক্ত করা হবে অ্যাপটিতে।’

[ডোনাল্ড ট্রাম্পকে মৃত্যুদণ্ডের ‘নির্দেশ’, প্রবল চাঞ্চল্য পেন্টাগনে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement