BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

হিন্দু বিরোধী সংগঠনকে আর্থিক সাহায্য! আমাজন বয়কটের ডাক সোশ্যাল মিডিয়ায়

Published by: Sulaya Singha |    Posted: October 22, 2022 4:27 pm|    Updated: October 22, 2022 4:27 pm

Boycott Amazon in trending on social media, here's why | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নেটদুনিয়ার রোষানলে আমাজন ইন্ডিয়া। টুইটারে ট্রেন্ডিং হয়ে উঠেছে হ্যাশট্যাগ বয়কট আমাজন। এবার কী এমন করল এই ই-কমার্স সংস্থা, যার জন্য নেটাগরিকদের ক্ষোভের মুখে পড়তে হল তাদের?

আসলে জনপ্রিয় এই ই-কমার্স সাইটের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছে জাতীয় শিশু সুরক্ষা কমিশন (National Commission for Protection of Child Rights)। তাদের অভিযোগ, হিন্দু বিরোধী স্বেচ্ছাসেবী সংগঠনকে আর্থিক ভাবে সাহায্য করে থাকে জেফ বেজসের কোম্পানি। যে সংগঠনটি জোর করে হিন্দু শিশুদের খ্রিস্ট ধর্মে ধর্মান্তরিত করে থাকে। এর জন্য আমাজন ইন্ডিয়ার এদেশের প্রধান এবং সহ-সভাপতিকে নোটিস ধরিয়েছে জাতীয় শিশু সুরক্ষা কমিশন।

[আরও পড়ুন: বেকারত্ব নিয়ে আক্রমণের জবাব! ৭৫ হাজার যুবক-যুবতীকে চাকরির নিয়োগপত্র দিলেন মোদি]

বেআইনি ভাবে যে সংগঠনটি শিশুদের ধর্মান্তরিত করে, তাদের অনুদান দেওয়ার বিষয়টি প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়েন হিন্দুদের একাংশ। এর নেপথ্যে বৃহত্তর ষড়যন্ত্রের গন্ধও পাচ্ছেন অনেকে। অনেকের দাবি, যে দেশে বিরাট অঙ্কের ব্যবসা করছে আমাজন (Amazon India), সেখানেই হিন্দুদের বিরুদ্ধে এহেন বেআইনি কার্যকলাপ কিছুতেই মেনে নেওয়া যায় না। আর সেই কারণেই সোশ্যাল মিডিয়ায় এই অনলাইন শপিং সাইটটি বয়কটের ডাক দেওয়া হয়েছে। এক নেটিজেনের দাবি, আমাজন থেকে যা কেনাকাটা করা হয়, সেই আয়ের একটা অংশ চলে যায় ওই স্বেচ্ছাসেবী সংস্থায়। যারা বলপূর্বক হিন্দুদের ধর্মান্তরিত করে। এভাবে হিন্দু ভাবাবেগে আঘাত দিচ্ছে আমাজন বলেও অভিযোগ তোলা হয়েছে।

সোশ্যাল মিডিয়ার একাংশ তাই বলছে, হিন্দু সংস্কৃতি বাঁচিয়ে রাখতে এবং স্থানীয় ব্যবসায়ীদের উৎসাহ দিতে পাড়ার দোকান থেকে কেনাকাটা করুন। অনেকে আবার দাবি করেছেন, শপিং সাইটগুলিতে শুধুমাত্র হিন্দু কর্মচারীই নিয়োগ করা হোক। সব মিলিয়ে আবারও বিপাকে আমাজন। যদিও এখনও পর্যন্ত এ নিয়ে আমাজন ইন্ডিয়ার তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

[আরও পড়ুন: বাংলা, বিহার ভেঙে কেন্দ্রশাসিত অঞ্চল! ‘বিজেপির চক্রান্ত ব্যর্থ হবেই’, দাবি সুখেন্দুশেখরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে