Advertisement
Advertisement

Breaking News

Netflix

‘বয়কট নেটফ্লিক্স’! কেন নেটদুনিয়ায় ট্রেন্ডিং এমন দাবি?

জনপ্রিয় ওটিটি মঞ্চকে বয়কট করার দাবিতে সোচ্চার বহু নেটিজেন।

'Boycott Netflix' trends ahead of Junaid Khan's ‘Maharaj’ release
Published by: Biswadip Dey
  • Posted:June 13, 2024 7:26 pm
  • Updated:June 14, 2024 8:42 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হ্যাশট্যাগ বয়কট নেটফ্লিক্স। এই মুহূর্তে নেট ভুবনে ট্রেন্ডিং জনপ্রিয় ওটিটি মঞ্চকে বয়কট করার দাবি। এর পিছনে রয়েছে আমির খানের ছেলে জুনাইদ খানের মুক্তি পেতে চলা ছবি। ‘মহারাজ’ নামের ওই ছবির নামেও ট্রেন্ডিং বয়কটের দাবি। ‘হ্যাসট্যাগ ব্যান মহারাজ’ও এক্স হ্যান্ডল বা অন্য সোশাল মিডিয়ায় তাকালেই দেখা যাবে। কিন্তু কেন? হঠাৎ কেনই বা এমন দাবিতে সোচ্চার নেটিজেনরা?

এই ছবির মাধ্যমেই আমির-পুত্রের অভিষেক ঘটবে সেলুলয়েডে। আর তার আগেই ছবিটিকে ঘিরে হিন্দুত্ববাদীদের ক্ষুদ্ধ হতে দেখা গিয়েছে। বিশ্ব হিন্দু পরিষদের নেত্রী সাধ্বী প্রাচী এক্স হ্যান্ডলে লিখতে দেখা গিয়েছে, ‘সনাতন ধর্মের অসম্মান সহ্য করব না। ব্যান করা হোক ‘মহারাজ’ ছবিটিকে।’ তাঁর সুরে সুর মিলিয়েছেন অনেকেই। ছবিটি যেন মুক্তি না পায়, দাবি উঠছে। বিক্ষোভকারীদের অভিযোগ, ছবিতে হিন্দু ধর্মগুরুদের নেতিবাচক ভাবে দেখানো হবে।

Advertisement

[আরও পড়ুন: আন্তর্জাতিক সমীক্ষায় দূষণমুক্তিতে দ্বিতীয় কলকাতা, নিন্দুকদের তোপ ফিরহাদের]

এখনও পর্যন্ত ছবির ট্রেলার বা টিজার কিছুই মুক্তি পায়নি। গত মাসে প্রকাশ্যে এসেছে ছবির একটি লুক। সেখানে জুনাইদের সঙ্গে জয়দীপ আহলাওয়াটকেও দেখা গিয়েছে। ছবিটি ১৪ জুন, শুক্রবারই মুক্তি পাওয়ার কথা। তবে সিনেমা হলে নয়, নেটফ্লিক্সে মুক্তি পাবে ‘মহারাজ’। জানা গিয়েছে, ১৮৬২ সালের মহারাজ মানহানি মামলা নিয়ে তৈরি হয়েছে ছবিটি। আগেই বজরং দল দাবি তুলেছিল, মুক্তির আগে তাদের দলের প্রতিনিধিদের যেন ছবিটি দেখানো হয়। কিন্তু সেই দাবিতে কান দেয়নি নেটফ্লিক্স কর্তৃপক্ষ। আর তার পর থেকেই চড়া হয়েছে প্রতিবাদের সুর। উঠেছে ছবি বয়কটের দাবি। এমনকী প্রয়োজনে আইনি পদক্ষেপে হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘মুসলিমকে এরা বরাবরই ঘেন্না করে!’ মোদির মন্ত্রিসভা দেখে বিরক্ত নাসিরউদ্দিন শাহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ