Advertisement
Advertisement
media

ভারতের অখণ্ডতা যেন খর্ব না হয়, সমস্ত সংবাদমাধ্যমকে সতর্ক করল কেন্দ্র

কী বললেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর?

Centre minister warns media against narratives that threaten India's integrity | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:March 18, 2023 8:44 pm
  • Updated:March 18, 2023 8:44 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের সার্বভৌমত্ব ও অখণ্ডতা খর্ব হোক, এমন কোনও খবর যেন তুলে ধরা না হয়। ভারতীয় সংবাদমাধ্যমকে এভাবেই সতর্ক করলেন কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রী অনুরাগ ঠাকুর।

শনিবার দেশের সংবাদমাধ্যমগুলির উদ্দেশে অনুরাগ (Anurag Thakur) বলেন, নিকৃষ্টমানের, যুক্তিহীন খবর পরিবেশনের চেষ্টা হয়। শুধু দেশে নয়, বিদেশেও একইরকম ভাবে ছড়িয়ে সেই ভুয়ো খবর। তবে এই যুক্তিহীন খবরই ভারতের গণতন্ত্রের জন্য ক্ষতিকর হয়ে পড়ে। দেশের সার্বভৌমত্বকে কালিমালিপ্ত করতে পারে। তাই কেন্দ্রীয় মন্ত্রীর আরজি, দেশের শান্তি বিঘ্নিত হোক, এমন কোনও পদক্ষেপ যেন কোনও সংবাদমাধ্যম না করে।

Advertisement

[আরও পড়ুন: শান্তনুর একের পর এক ফ্ল্যাট-রিসর্টের খোঁজ, স্বামীর এত সম্পত্তি ছিল জানতেনই না স্ত্রী প্রিয়াঙ্কা!]

এদিন অনুরাগ ঠাকুর বলে দেন, “প্রতিটি সংবাদমাধ্যমের কাছে আমার আবেদন, দয়া করে সতর্ক থাকুন। ইচ্ছাকৃত অথবা অনিচ্ছাকৃত ভাবে এমন কোনও খবর কিংবা অডিও পরিবেশন করবেন না, যা দেশের ক্ষতি করে।” ভারতীয় গণতন্ত্রের সম্মান যাতে অক্ষুণ্ণ থাকে, সেই কারণেই এই আরজি বলেও জানান তিনি।

Advertisement

ভারতের সার্বভৌমত্ব ও অখণ্ডতা খর্ব করছে, এমন অভিযোগ তুলে অতীতে বেশ কিছু ইউটিউব চ্যানেল বন্ধ করেছিল কেন্দ্র। এবার সংবাদমাধ্যমকেও সতর্ক করা হল। প্রসঙ্গ উল্লেখ্য, সম্প্রতি লোকসভায় বিরোধীদের মাইক বন্ধের অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। তারই মধ্যে অনুরাগের এই সতর্কীকরণ বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ভিন্দ্রানওয়ালের স্মৃতি উসকে ফের অশান্ত পাঞ্জাব, কেন শুরু হয়েছিল খলিস্তানি আন্দোলন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ