BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ব্লু টিক নিয়ে বড় সিদ্ধান্তের পথে মাস্ক! Twitter ঢেলে সাজানোর ইঙ্গিতে বাড়ছে জল্পনা

Published by: Paramita Paul |    Posted: October 31, 2022 5:30 pm|    Updated: October 31, 2022 6:38 pm

Elon Musk says Twitter will revise user verify policy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটারে (Twitter) বিনামূল্যে ব্লু টিক অ্যাকাউন্ট ব্যবহারের দিন শেষ! সূত্রের খবর, এবার থেকে ভেরিফায়েড অ্যাকাউন্ট ব্যবহারের জন্য খসবে পকেটের অর্থ। টেসলার কর্ণধার এলন মাস্ক (Elon Musk) টুইটারের দায়িত্ব নেওয়ার পরই এমনই ইঙ্গিত দিয়ে রাখলেন। জানালেন, ঢেলে সাজানো হচ্ছে ব্লু টিক পাওয়ার প্রক্রিয়া।

একাধিক মিডিয়া রিপোর্ট বলছে, ভেরিফায়েড অ্যাকাউন্ট বা টুইটারে ব্লু টিক (Blue Tick) পেতে দিতে হবে টাকা। ব্লু টিক অ্যাকাউন্ট পেতে ও তা ব্যবহার করতে ইউজারদের মাসে ৪.৯৯ ডলার বা ৪১০ টাকা গুনতে হবে মাসে। কোনও কোনও রিপোর্ট অবশ্য বলছে প্রায় ১৯.৯৯ ডলার বা ১৬০০ টাকা দিতে হতে পারে।

[আরও পড়ুন: ‘তৃণমূলই বিচারপতিদের সম্মান করে না’, মমতাকে পালটা খোঁচা কেন্দ্রীয় আইনমন্ত্রীর]

যদিও এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেই টুইটার সংস্থা সূত্রে খবর। তবে মাস্ক ৭ নভেম্বরের মধ্যে প্রজেক্টটি চূড়ান্ত করার নির্দেশ দিয়েছেন বলে সূত্রের খবর। তা না হলে কর্মীদের বরখাস্ত করারও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন তিনি। জানা গিয়েছে, এই ফিচার চালু হলে ব্লু টিক অ্যাকাউন্টের মালিকদের ৯০ দিন সময় দেওয়া হবে। এর মধ্যে আর্থিক চুক্তি না হলে হারাতে হবে ভেরিফায়েড অ্যাকাউন্ট। 

কী এই ব্লু টিক বা ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট? গত বছর জুন মাসে টুইটার ব্লু টিক ফিচারটি চালু করে। এর অর্থ জনস্বার্থে অ্যাকাউন্টটি বিশ্বাসযোগ্য। সেখান থেকে তথ্য যাচাই করা সম্ভব। এতদিন যে কেউ বিনামূল্যে ব্লু টিকের জন্য আবেদন করতে পারত। এবার সেই রীতি বদলাচ্ছে। আর একাধিক নিয়ম বদল করতে চলেছে টুইটার। তবে তার বিস্তারিত এখনও কিছু জানানো হয়নি।

৪৪ বিলিয়ন মার্কিন ডলারের বা ৪ হাজার ৪০০ কোটির বিনিমেয় মাইক্রো ব্লগিং সাইট টুইটার (Twitter) কিনে নিয়েছেন টেসলার মালিক ধনকুবের এলন মাস্ক। আশঙ্কা ছিলই যে তিনি মালিক হলে চাকরি খোয়াবেন টুইটারের বহু কর্মী। সেই আশঙ্কাই সত্যি হতে চলেছে বলে মনে করছে নিউ ইয়র্ক টাইমস। তারা তাদের প্রতিবেদনে জানিয়েছে, পরিকাঠামোগত খরচ কমাতেই গণহারে কর্মী ছাঁটাই করবেন মাস্ক। ইতিমধ্যে সংস্থার ম্যানেজারদের ‘অপ্রয়োজনীয়’ কর্মীদের নামের তালিকা তৈরি করতে নির্দেশ দিয়েছেন মাস্ক। 

[আরও পড়ুন: গুজরাট সেতু বিপর্যয়ে শোকপ্রকাশ পুতিনের, ‘খুবই দুঃখজনক’, বললেন রুশ প্রেসিডেন্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে